৮ মে, ২০২১ ২০:০৫

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তীতে দিনাজপুরে আলোচনা

দিনাজপুর প্রতিনিধি:

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তীতে দিনাজপুরে আলোচনা

“হে নতুন দেখা দিক আর বার জন্মের প্রথম...।” রবীন্দ্র সঙ্গীতে সুমধুর ছন্দে ছন্দে পালিত হলো দিনাজপুরের রাজবাটী এলাকায় রবীন্দ্রনাথের ১৬০তম জন্মজয়ন্তী। 

শনিবার জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে এই জন্ম জয়ন্তী পালন করা হয়। 

বক্তারা বলেন, সারা বিশ্বে বাঙ্গালীকে পরিচিত করেছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। কখনও তিনি প্রেমের কবি, কখনও অসম্প্রদায়িক কবি, আবার কখনও মানবতার কবি হিসেবে তিনি বাঙ্গালীর হৃদয়ে স্থান করে নিয়েছেন। রবীন্দ্রনাথকে বাদ দিয়ে বাংলা সাহিত্যের শেকড় চিন্তা করা যায় না। মানবতার প্রাণ শক্তি রবীন্দ্র নাথ ঠাকুরকে আমরা লালন করবো ধারণ করবো। 

জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি রবিউল আউয়াল খোকার সভাপতিত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে আলোচনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক মোঃ রহমতুল্লা রহমত, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য রবীন্দ্র সঙ্গীত শিল্পী মোকছেদ আলী, বিমান দাস, আবু সাঈদ, লেলিন নাগ, আব্দুল আজিজ মোনা, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান তারেক, জয়ন্ত কুমার ঘোষ, সুমন কান্তি রায় প্রমুখ।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক প্রদীপ ঘোষ। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর