শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ১৯:৪৮
প্রিন্ট করুন printer

এগিয়ে যাচ্ছে বগুড়ার সোনাতলার ক্রীড়াঙ্গন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এগিয়ে যাচ্ছে বগুড়ার সোনাতলার ক্রীড়াঙ্গন
বগুড়া জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে সোনাতলার নারী ফুটবল দল
Google News

বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ-১৭) ফুটবল টুর্নামেন্টে বগুড়া জেলায় চ্যাম্পিয়ন হয়েছে সোনাতলা নারী (অনূর্ধ-১৭) ফুটবল দল। গত বৃহস্পতিবার বিকালে বগুড়ায় মমতাজ উদ্দীন ফুটবল স্টেডিয়ামে বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে ফাইনাল খেলায় শাহজাহানপুর উপজেলা নারী দলকে ৭-০ গোলে হারিয়ে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সোনাতলা নারী ফুটবল দল। এ খেলায় নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে সোনাতলার নারী ফুটবল দল বগুড়া জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করল।

জানা গেছে, নারী দলের এ শ্রেষ্ঠত্ব অর্জনের পেছনে রয়েছে সাহসী কিছু পদক্ষেপ। বগুড়া-১ আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের জীবদ্দশায় সোনাতলার ক্রীড়াঙ্গনকে বিশেষত, ফুটবল খেলাকে এগিয়ে নেওয়ার জন্য গঠন করা হয় আব্দুল মান্নান স্পোর্টস একাডেমি। এ স্পোর্টস একাডেমির উদ্যোগে সোনাতলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বয়সভিত্তিক নারী ফুটবলারদের ক্যাম্পিংয়ের ব্যবস্থা করা হয়। সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান, আব্দুল মান্নান স্পোর্টস একাডেমির উপদেষ্টা ও ক্রীড়া ব্যক্তিত্ব অ্যাডবোকেট মিনহাদুজ্জামান লীটনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সে ক্যাম্পিংয়ে ঘাম ঝরিয়ে সোনাতলার সোনার মেয়েরা শিখে নেয় ফুটবলের গুরুত্বপূর্ণ সব কলাকৌশল। মেয়েদের কোচিং করান জাতীয় ফুটবলার ও বগুড়ার কৃতি সন্তান মাকসুদুল আলম বুলবুল। ক্যাম্পিংয়ের প্রক্রিয়ায় যুক্ত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, ক্রীড়া ব্যক্তিত্ব তাহেরুল ইসলাম তাহের, ক্রীড়া ব্যক্তিত্ব মশিউর রহমান রানা, পৌর কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল, ফিদা হাসান কান টিটো, শাহনেওয়াজ তালুকদার বাবু, আব্দুল জলিল মোল্লা, রাকিব হোসেন জুয়েলসহ স্থানীয় ক্রীড়াবিদরা।এ ক্যাম্পিংয়ের ফলে নারী ফুটবলে গুণগত উন্নতি হয়।

এরপর বিভিন্ন সময় সোনাতলাবাসীর পৃষ্ঠপোষকতায় সোনাতলার নারী ফুটবল দল দেশের বিভিন্ন স্থানে ফুটবল খেলায় অংশগ্রহণ করে ও কৃতিত্ব অর্জন করে। জয়ের এ ধারা অব্যাহত।
 
সোনাতলা উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের উৎসাহী-সুচিন্তিত পরামর্শও সোনাতলার নারী দলের অগ্রগতির গুরুত্বপূর্ণ কারণ বলে মনে করেন ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

ফুটবল খেলায় সোনাতলার নারীদের অগ্রগতি ব্যাপারে কথা বলেন সোনাতলা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর তাহেরুল ইসলাম তাহের। তিনি জানান, ‘মূলত আব্দুল মান্নান স্পোর্টস্ একাডেমির উদ্যোগে সোনাতলার নারী ফুটবলের অগ্রগতি শুরু হয়। পরবর্তীতে এ অগ্রগতিতে সোনাতলা খেলোয়াড় কল্যাণ সমিতির ভূমিকাও গুরুত্বপূর্ণ। আশা করি, নারী ফুটবলারদের পরিচর্যার এ ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে আমরা আরও ভালো অর্জন নিয়ে আসতে পারব।’

সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি সাদিয়া আফরিন সোনাতলার নারী ফুটবল দলকে নিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘সোনাতলার নারী ফুটবল দল অনেক ভালো। তাদের যথাযথ পৃষ্ঠপোষকতা দিলে তারা সোনাতলার জন্য আরও গৌরব বয়ে আনবে। সোনাতলার নারী ফুটবল দলসহ ক্রীড়াঙ্গনের সব শাখার উন্নয়নে আমার সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।’ 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 
 
 

 

এই বিভাগের আরও খবর