শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ২২:০০
প্রিন্ট করুন printer

নদী ও খাল নষ্ট করে শিল্প প্রতিষ্ঠান চালানো যাবে না: শামীম

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

নদী ও খাল নষ্ট করে শিল্প প্রতিষ্ঠান চালানো যাবে না: শামীম
Google News

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নদী ও খাল নষ্ট করে শিল্প প্রতিষ্ঠান চালানো যাবে না, সরকারী নিয়ম মেনে ইটিপি প্লান্ট কার্যকর রেখে শিল্প প্রতিষ্ঠান চালাতে হবে। নদীতে বা খালে যদি পরিশোধন না করে কোনো শিল্প প্রতিষ্ঠান বর্জ্য ফেলে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেওয়া হবে। 

এনামুল হক শামীম আরও বলেন, ‘লাওতি খাল, খিরু নদী, মেথুয়া নদী, লাইক্ষী নদী, বাঁকা খাল, চুল্লার খাল, রুপির খাল, বিলাইজুরি খাল আশপাশের নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষার জন্য ড্রেজিং-পুনঃখনন সহ যা যা করনীয় তাই করা হবে। এসব নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষায় ৬৪ জেলা প্রকল্পের আওতায় নেওয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আর কোনো সমস্যা থাকবে না।

শনিবার সকালে ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন নদী ও খাল পরিদর্শন শেষে ভালুকা উপজেলা পরিষদ কার্যালয়ে সুধিজনের সাথে মতবিনিময় সভায় বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
এসময় বক্তারা ভালুকার নানা সমস্যার কথা তুলে ধরেন। 

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পক্ষ থেকে নদী ও খাল রক্ষার দাবিতে স্মারকলিপি প্রদান করেন ভালুকা আঞ্চলিক শাখার আহবায়ক শাহ মোহাম্মদ আশরাফুল হক জর্জ ও সদস্য সচিব কামরুল হাসান পাঠান কামাল। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর