শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ২২:১৭
প্রিন্ট করুন printer

‘চাঁদপুরের মোলহেডকে পর্যটনবান্ধব হিসেবে গড়ে তুলবো’

নেয়ামত হোসেন, চাঁদপুর:

‘চাঁদপুরের মোলহেডকে পর্যটনবান্ধব হিসেবে গড়ে তুলবো’
Google News

চাঁদপুর ত্রি-নদীর মোহনা ‘মোলহেড’ পরিদর্শন করেছেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া। শনিবার দুপুরে মোলহেডকে ঘিরে দৃষ্টিনন্দন ও পর্যটকদের আকৃষ্ট করতেই স্থানটি পরিদর্শন করেন তিনি।

পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া বলেন, এই স্থানটিকে আরো বেশি পর্যটনবান্ধব করতে হবে। বিভিন্ন প্রতিবন্ধকতার জন্য পর্যটন কর্পোরেশন এখানে আসতে পারছে না। কারণ জমির মালিকানা হলো রেল বিভাগ। এখানে পর্যটন ব্যবস্থাপনা করা যাবে কিনা, সে বিষয়ে মন্ত্রণালয়ে আলোচনা করবো। যে কারণে আমি সরেজমিনে স্থানটি পরিদর্শনে এসেছি। আমার দেখায় স্থানটি পর্যটকদের জন্য সবচেয়ে আকর্ষনীয়। আমরা এই স্থানটিকে পর্যটন বান্ধব হিসেবে গড়ে তুলবো। আমি জেলা প্রশাসককে দায়িত্ব দিচ্ছি। তিনি সংশ্লিষ্ট সকল বিভাগের সাথে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করবেন। আমিও বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, এই স্থানটি নিয়ে আমাদের সুদূর প্রসারী পরিকল্পনা রয়েছে। প্রাকৃতিক সৌন্দর্যের কারণে মোলহেডটি চাঁদপুরবাসীর অন্যতম পর্যটনকেন্দ্র। চাঁদপুর ছাড়াও দেশের দূর-দূরান্ত থেকে ভ্রমণ পিপাসুরা এসে এখানে সৌন্দর্য উপভোগ করে থাকে। আমরা এই স্থানটির সৌন্দর্য আরো দৃষ্টিনন্দন ও পর্যটন নির্ভর করতে চাই। তাই সমঝোতার মাধ্যমে বসে এই স্থানটিকে পর্যটন বান্ধব হিসেবে গড়ে তুলবো।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ দাউদ হায়দার, বাংলাদেশ রেলওয়ের ডিইএন মোঃ আব্দুল হানিফ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, স্থানীয় কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম প্রমুখ।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর