শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১৬:৩০
প্রিন্ট করুন printer

শখের বসে ব্যবসা করতে এসে সফল নারী উদ্যোক্তা সুবেহ সুলতানা

মেহেরপুর প্রতিনিধি

শখের বসে ব্যবসা করতে এসে সফল নারী উদ্যোক্তা সুবেহ সুলতানা
সুবেহ সুলতানা জ্যোতি
Google News

শখের বসে অনলাইনের ব্যবসা করতে নেমে সফল নারি উদ্যোক্তা হিসাবে পরিচয় পেয়েছেন সুবেহ সুলতানা জ্যোতি। তার ফেসবুক পেজের নাম 'ললনা'। 'ললনা' এখন মেহেরপুর ছড়িয়ে সারা বাংলাদেশে একটি ব্যান্ড হিসাবে পরিচয় পেয়েছে। এই 'ললনা'-কে তিনি দেশের গন্ডি পার করে বিশ্বের দরবারে পরিচিত করে তুলতে চান। 

২০১৬ সালে 'ললনা' নামে একটি ফেসবুকে পেজ খুলে অনলাইনে ব্যবসা চালিয়ে যাবার চেষ্টা করেন সুবেহ সুলতানা জ্যোতি। কিন্তু অভিজ্ঞতার কারনে খুব একটা এগুতে পারেননি।  ২০১৯ সালে স্বামী আলী আশরাফ বাপ্পির কাছ থেকে মাত্র ১৫ হাজার টাকা নিয়ে নতুন উদ্যোমে ব্যবসা শুরু করেন। এবার আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। 

এখন সুবেহ সুলতানার সহযোগিতায় প্রায় ৩০০ নারী নতুন স্বপ্ন দেখছেন। নারী উদ্যোক্তাদের এক ছাতার তলে নিয়ে এসে তাদের স্বনির্ভর করার স্বপ্ন দেখাচ্ছেন তিনি। ইতিমধ্যে তিনি জেলার শ্রেষ্ঠ নারি উদ্যোক্তার সম্মানও অর্জন করেছেন। ডাক পেয়েছেন জাতীয় পর্যায়ে অংশ গ্রহণের।

সুবেহ সুলতানা জ্যোতি বলেন, প্রথমে যখন শুরুর করি তখন অনেকে হেসেছে। বিশেষ করে মেহেরপুর থেকে সারা বাংলাদেশে ব্যবসা করা যায় এ কথাটা বলায় সবাই আমার দিকে এমন ভাবে তাকিয়েছেন, যেন আমি বিশাল অন্যায় করে ফেলেছি। কিন্তু গত ২ বছরে আমার ফেসবুক পেজ 'ললনা' এর মাধ্যমে ব্যবসা করে সফল্যতা অর্জন করেছি। আমি এখন ঢাকা চিটাগাং, খুলনা, বরিশালশহ বাংলাদেশে সকল জেলায় 'ললানা' এর কাপড় বিক্রি করছি। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর