শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৯:১০
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ

বাগেরহাট প্রতিনিধি

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ
Google News

দেশের সবচেয়ে বড় ‘বঙ্গবন্ধু রেলওয়ে সেতু’র নির্মাণ সামগ্রী নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে নোঙ্গর করেছে পানামার পতাকাবাহী জাহাজ ‘এম ভি ফ্রানবো লোহাস’। সোমবার বিকেল ৪টায় বিদেশি এই জাহাজটি বন্দরের সাত নম্বর জেটিতে নোঙ্গর করে। 

সিরাজগঞ্জে যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতুর পাশে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য এসব মালামাল আমদানি করা হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা এ তথ্য নিশ্চিত করেছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, ‘সোমবার দুপুরে বিদেশি জাহাজে করে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য ৩ হাজার ২৮৮ মেট্রিক টন স্টিল পাইপ ও পাইল নিয়ে পানামার পতাকাবাহী জাহাজ এম ভি ফ্রানবো লোহাস বন্দরের সাত নম্বর জেটিতে নোঙ্গর করে। 

ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এই মালামাল এসেছে। ২৪ ঘণ্টার মধ্যেই এই মেশিনারি পণ্য খালাস করা হবে। ধারাবাহিক ভাবে বঙ্গবন্ধু রেল সেতুর একই পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে খালাস করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর তিনশ’ মিটার উত্তরে ‘বঙ্গবন্ধু রেলওয়ে সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। চার দশমিক আট মিটার দৈর্ঘ্যের দেশের সবচেয়ে দীর্ঘ এই রেলওয়ে সেতুর ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা। বাংলাদেশ রেলওয়ের তত্ত্বাবধানে এই সেতু নির্মিত হচ্ছে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর