শিরোনাম
প্রকাশ : ১৫ জুন, ২০২১ ১৮:৩৩
আপডেট : ১৫ জুন, ২০২১ ১৮:৩৭
প্রিন্ট করুন printer

ফরিদপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক
Google News

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার গৃহহীন ও ভূমিহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পের এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক অতুল সরকার। ফরিদপুর জেলার ৯টি উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ঘর নির্মান হচ্ছে আলফাডাঙ্গা উপজেলায়। এ উপজেলায় ৬০০ ঘর দেওয়া হবে আশ্রয়হীন ব্যক্তিদের মাঝে। আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মান বিষয়টি মঙ্গলবার সরেজমিনে গিয়ে ঘুরে দেখেন জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় তিনি জেলার আলফাডাঙ্গা উপজেলার ৩৩ একর জমির উপর নির্মিত আশ্রয়ন প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। তিনি কাজের সন্তোষ প্রকাশ করেন এবং আশ্রয়ন প্রকল্পের বিভিন্ন স্থানে গাছের চারা রোপন করেন। আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী জানান, দেশের মধ্যে অন্যতম মডেল হিসাবে এ আশ্রয়ন প্রকল্পটি ধরা হচ্ছে। জেলা প্রশাসকের সার্বিক সহযোগীতায় এ আশ্রয়ন প্রকল্পটির নাম দেওয়া হয়েছে ‘স্বপ্ন নগর’।

এটি শুধুমাত্র আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মানই নয়, এখানে থাকছে কমিউনিটি হাসপাতাল, স্কুল,মসজিদ-মাদ্রাসা, মন্দির, হাট-বাজার, কবরস্থান, খেলার মাঠ, বিনোদন কেন্দ্রসহ বসবাসকারীদের জন্য বিশেষ ব্যবস্থা। এ স্বপ্ন নগরে ২৫০টি ঘর নির্মান করা হচ্ছে। যা সারাদেশের মধ্যে মডেল হিসাবে বিবেচিত হচ্ছে। বিদ্যুৎ ও পানির ব্যবস্থা থাকছে শুরু থেকেই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন। এছাড়া জেলা প্রশাসক ফরিদপুর সদর উপজেলার চাদপুর ও বোয়ালমারী উপজেলায় নির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘর গুলো পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা, উপজেলা চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোল্যা।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর