২০ জুন, ২০২১ ২১:৪৭
রোগীর কাছ থেকে অবৈধভাবে অর্থ দাবি করার অভিযোগ

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসারকে বদলি

নোয়াখালী প্রতিনিধি

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসারকে বদলি

ফাইল ছবি

নোয়াখালীর চাটখিলে রোগীর কাছ থেকে অবৈধভাবে অর্থ দাবি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসার আব্দুল্যাহ আল মামুনকে তাৎক্ষণিকভাবে বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে। শনিবার সন্ধ্যায় তাকে স্ট্যান্ড রিলিজের আদেশ দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেলেয়ার হোসেন (৩৫) নামে একজন হাত ভাঙার রোগী জরুরি ওয়ার্ডে চিকিৎসা সেবা নিতে আসেন। এসময় জরুরি ওয়ার্ডে কর্মরত সহকারী মেডিকেল অফিসার আব্দুল্যাহ আল মামুন প্লাস্টারের অজুহাত দিয়ে রোগীর আত্মীয়স্বজনদের কাছ থেকে দেড় হাজার টাকা দাবি করেন। 

বিষয়টি রোগীর শুভাকাঙ্খী ফোনে স্থানীয় সাংসদ এইচ এম ইব্রাহিমকে জানান। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত ডাক্তারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলেন।

বিষয়টি নিশ্চিত করে নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, ডিপার্টমেন্টাল ইন্টার্নাল সমস্যার কারণে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

অপরদিকে, জনগণের মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে চাটখিল উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোর সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলো সমাধানের জন্য পর্যায়ক্রমে উপজেলার সকল কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের উদ্যোগ গ্রহণ করেন স্থানীয় সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

শনিবার সকালে পূর্ব খিলপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন তিনি। এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌর মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী ও চাটখিল থানার ওসি তদন্ত উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর