৩ জুলাই, ২০২১ ১১:৩৭

নারায়ণগঞ্জে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

কঠোর লকডাউনের তৃতীয় দিনে শনিবার সকাল থেকেই নারায়ণগঞ্জে মাঠে নেমেছে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী। সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে লকাডাউন মানতে মাইকিং করছে পুলিশ। একই সাথে শহরজুড়ে টহল দিচ্ছে সেনিাবাহিনী ও বিজিবি। পথে পথে পুলিশের চেকপোস্টে পথচারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লকডাউন মানতে কঠোর হুশিয়ারি দিয়ে সতর্ক করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

শনিবার সকালে শহরের চাষাঢ়া এলাকায় গিয়ে দেখা যায়, পথচারী ও রিকশারোহীদের নামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। যৌক্তিক কারণ দেখাতে না পারলেই চলছে মোবাইল কোর্ট ডেকে জরিমানা। শহরের প্রবেশদ্বার ও বর্হিগমণ পথে বসনো হয়েছে পুলিশের চেকপোস্ট। সাথে বিভিন্ন স্থানে  রয়েছে সেনাবাহিনীও বিজিবির টিম। 

ফতুল্লার পঞ্চবটি মুন্সীগঞ্জ মোক্তারপুর সড়কের প্রবেশ পথে বসানো হয়েছে পুলিশের কড়া প্রহরা। সাথে রয়েছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট টিম। সেখানে মুন্সীগঞ্জ থেকে আগত বেশ কয়েকজনকে ফিরিয়ে দিতে দেখা গেছে। 

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার জানান, জেলা প্রশাসনের ২০ টি মোবাইল টিম কাজ করছে। কোন ছাড় দেয়া হচ্ছে না। এ পর্যন্ত গত দুইদিনে ৮৬ টি মামলায় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। লোকজন আটক করলেও তাদের নির্দিষ্ট সময় আটক রেখে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে। 

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, পুলিশকে কঠোর নির্দেশ দেয়া হয়েছে। পাশপাশি সতর্কও থাকতে বলা হয়েছে যে কোন বিপদগ্রস্ত মানুষ যেন হয়রানির শিকার না হয়। আবার লকডাউন আইন অমান্যকারিকে কোন ছাড় দেয়া না হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর