৩ জুলাই, ২০২১ ১৮:২৬

লকডাউনে দিনাজপুরে বিপাকে নিম্ন আয়ের মানুষ

দিনাজপুর প্রতিনিধি:

লকডাউনে দিনাজপুরে বিপাকে নিম্ন আয়ের মানুষ

দিনাজপুরসহ দেশব্যাপী করোনা সংক্রমন নিয়ন্ত্রণে চলছে কঠোর লকডাউন। অন্যদিকে বর্ষা মৌসুম। এই বর্ষা আর লকডাউনের কারণে চরম বিপাকে এবং চিন্তায় পড়েছেন নিম্ন আয়ের মানুষ। তারা এখন নিজ পরিবারের জন্য কিভাবে খাবার যোগার করবেন বা সংসার চালাবেন এ নিয়ে চিন্তায় রয়েছেন।

বিভিন্ন এলাকায় দেখা যায়, রাস্তার মোড়ে কিংবা বাজারের পাশে বসেন জুতা, তালা-চাবি মেরামত কিংবা ছাতার কারিগররা। একদিকে থেমে থেমে বৃষ্টি আবার অন্যদিকে লকডাউনের কারণে সাধারণ মানুষের আনাগোনা নেই। আর মানুষ যদি না থাকে তাহলে আমাদের কি হবে, কিভাবে চলবে সংসার এমনটাই বললেন তারা।  

হাকিমপুরের মাঝিনা গ্রামের জুতার কারিগর রাজেস খান্না হিলি বাজারের পাশে বসেন। কিন্তু মানুষজন না থাকায় খুব কষ্টে আছেন। জুতার কারিগর রাজেস খান্না জানায়, লকডাউন চলার কারণে কোনও কাজ নেই। আমার পরিবারে চারজন সদস্য। সবাই আমার আয়ের ওপর নির্ভরশীল। তাই বসে আছি, কিছু আয় হয় সে আশায়।

দিনাজপুর শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় মুকুন্দ জানায়, লোকজন না থাকলে আমার কিভাবে আয় হবে। জেলার সব জায়গার জুতার কারিগরদের একই অবস্থা।

ছাতা কারিগর আব্দুল মাবুদ বলেন, বর্ষা মৌসুম চলছে। তারপরও কোনও কাজ নেই। লকডাউনের কারণে মানুষজন বের হয় না। এতে কাজ নাই। আমরা এবার সাহায্য সহযোগিতাও পায়নি। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর