শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০২১ ১৯:২২
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন

সিরাজগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন
বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন।
Google News

যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ধীরগতিতে চলছে গাড়ি। আবার মাঝে-মধ্যে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। এতে সেতুর পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল মোড় পর্যন্ত ২২ কিলোমিটার এলাকা যেতে সময় লাগছে প্রায় ৫-৬ ঘণ্টা। ফলে ঈদে ঘরমুখী যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পুলিশ বলছে, উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী গরুবোঝাই ট্রাক এবং ঢাকা থেকে যাত্রীবাহীসহ পণ্য ট্রাকের চাপ বাড়ায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে, যাতে চালকরা ইচ্ছেমতো ওভারটেক করে কৃত্রিম যানজট সৃষ্টি করতে না পারে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, উত্তর ও দক্ষিণবঙ্গের প্রায় ২২ জেলার যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করে। ঈদ যত ঘনিয়ে আসছে, পর্যায়ক্রমে বাড়ছে গণপরিবহনের চাপ। সকাল থেকেই ধীরগতিতে যানবাহন চলাচল করছে। কখনো থেমে থেমে যানজট দেখা দিলেও পুলিশি হস্তক্ষপে তা দ্রুতই নিরসন করা হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রপ্ত কর্মকর্তা শাহজাহান আলী জানান, অতিরিক্ত যানবাহনের কারণে হাটিকুমরু-বনপাড়া মহাসড়কে ধীরগতি রয়েছে। পাবনা মহাসড়কে সম্পূর্ণ স্বাভাবিক থাকলেও বগুড়া মহাসড়কের চান্দাইকোনা পর্যন্ত ধীরগতি রয়েছে। নলকার ঝুঁকিপূর্ণ সেতুর কারণে কখনো কখনো যানজট সৃষ্টি হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর