৪ আগস্ট, ২০২১ ১৮:৫৬

ট্রাকযোগে চট্টগ্রাম যাচ্ছিলেন অর্ধশতাধিক যাত্রী, বাধা দিলো পুলিশ

লক্ষ্মীপুর প্রতিনিধি

ট্রাকযোগে চট্টগ্রাম যাচ্ছিলেন অর্ধশতাধিক যাত্রী, বাধা দিলো পুলিশ

লক্ষ্মীপুরে বিধিনিষেধ উপেক্ষা করে ট্রাকযোগে নারী-শিশুসহ অর্ধশতাধিক যাত্রীর চট্টগ্রাম যাওয়ার পথে বাধা দিয়েছে পুলিশ। বুধবার দুপুরে লকডাউনের ১৩তম দিনে শহরের ট্রাফিক বক্সের সামনে পুলিশি বাধার মুখে পড়েন তারা। এসময় যাত্রীদের লাইনে দাঁড় করিয়ে ভাড়ার একটি অংশ ফিরিয়ে দেয়া হয়। ট্রাকটিকে জব্দ করে পুলিশ লাইন্স মাঠে নিয়ে যায় পুলিশ।

জানা যায়, চলমান লকডাউনে কোন যাত্রীবাহী পরিবহন চলছে না। এমন প্রেক্ষাপটে ভোলা ও বরিশাল থেকে আসা শতশত যাত্রীরা লক্ষ্মীপুর ফেরিঘাটে এসে বিপাকে পড়েন। এ সুযোগকে কাজে লাগিয়ে ঘাট এলাকার স্থানীয় একটি চক্র নিজেদের বাণিজ্যে তৎপর হয়ে উঠে। চক্রটি এসব যাত্রীদের চট্টগ্রাম পৌঁছানোর কথা বলে যাত্রী প্রতি ৫০০ টাকা করে আদায় করেন। পরে গাদাগাদি অবস্থায় স্বাস্থ্যবিধি না মেনে  ট্রাক ভাড়া করে তাদের উঠিয়ে দেয়া হয়। দুপুরে এমন একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ২৪-৩৫৪৮) নারী-শিশুসহ ৫৯ জন যাত্রীকে নিয়ে লক্ষ্মীপুর শহরে প্রবেশ করলে সদর থানা পুলিশের বাধার মুখে পড়ে। এসময় সব যাত্রীদের ট্রাক থেকে নামিয়ে দেয়া হয়। ট্রাকটিকে  জব্দ করে নিয়ে যাওয়া হয় পুলিশ লাইন্সে। এসময় যাত্রীদের প্রত্যেককে ২২৯ টাকা করে ফেরত দেয় পুলিশ।

তবে যাত্রীরা জানান, কর্মস্থলে ফেরার জন্য ভোলা থেকে এসে লক্ষ্মীপুর ফেরিঘাট থেকে চট্টগ্রামে যাওয়ার উদ্দেশে তারা ট্রাকযোগে রওনা হন। তাদের কাছ থেকে ৫০০ টাকা করে ভাড়া নেয়া হয়েছে।

ট্রাক চালকের সহযোগী জানান, ঘাট সংশ্লিষ্টরা ২০ হাজার টাকা দিয়ে চট্টগ্রামে তাদের পৌঁছে দেয়ার কথা বললে তারা তাদের নিয়ে আসেন। 

এদিকে, এ বিষয়ে কথা বলতে চাননি দায়িত্বরত পুলিশ সদস্য সদর থানার মহসীন ও ট্রাফিক পুলিশের আলমগীর হোসেন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর