২৬ আগস্ট, ২০২১ ০১:৪৬

পদ্মা নদীতে ট্রলার ডুবি, দুই শিক্ষক নিখোঁজ

ফরিদপুর প্রতিনিধি

পদ্মা নদীতে ট্রলার ডুবি, দুই শিক্ষক নিখোঁজ

নিখোঁজ দুই শিক্ষক

ফরিদপুরে পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। বুধবার বিকাল সাড়ে ৫ টার দিকে ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়নের মদনখালীর মাথায় নাজির বিশ্বাসের ডাঙ্গী এলাকায় একটি পল্টুনের সাথে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবে যায়।ওই ট্রলারে ফরিদপুর শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫জন শিক্ষক ও ট্রলারে মাঝিসহ মোট ১৬ জন ছিলেন। এর মধ্যে ১৩জন শিক্ষক ও মাঝিসহ ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হলেও দুই শিক্ষক পানির স্রোতে ভেসে যান।

নিখোঁজ ওই দুই শিক্ষক হলেন ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক আলমগীর হোসেন (৪০) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারি শিক্ষক আজমল হোসেন শেখ (৪২)।

ট্রলারের শিক্ষকদের সূত্রে জানা গেছে, শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক একটি ট্রলারে করে বুধবার বিকালে নৌ ভ্রমণে বের হন। বিকাল ৪টার দিকে ট্রলারটি ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের খলিল মন্ডলের হাট থেকে ধলার মোড়ের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রলারটি বিকাল ৫টার দিকে ডিক্রির চর ইউনিয়নের নাজির বিশ্বাসের ডাঙ্গী মদনখালীর মাথায় একটি পল্টনে গিয়ে থামে। ওই পল্টনে তারা আসরের নামাজ পড়েন। নামাজ পরে শিক্ষকরা পুনরায় ট্রলারে উঠে যাত্রা শুরু করলে ট্রলারের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তখন ট্রলারটি স্রোতের টানে মুহূর্তের মধ্যে পল্টুনের সঙ্গে ধাক্কা খেয়ে ডুবে যায়।

এলাকাবাসীরা জানায়, ওই সময় তারা পাড়েই ছিলেন। যখন দেখা গেল ট্রলারটি পল্টুনের ভেতরে চলে গেছে তখন তারা উদ্ধার অভিযানে অংশ নেন। ১৪জনকে উদ্ধার করা গেলেও স্রোতের টানে দুজন ভেসে যান।

এ ট্রলার দুর্ঘটনায় আহত হয়ে ফরিদপুরের চর মাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ক সহকারী শিক্ষক প্রদীপ কুমার বিশ্বাস (৪২) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায়ী শিক্ষা শাখার শিক্ষক বলাই কুমার দাস (৪১)  ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আরও দুই শিক্ষক প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়ন পরিষদের ইউপি চেযারম্যান মেহেদী হোসেন বলেন, ট্রলার দুর্ঘটনার পর দমকল বাহিনীতে খবর দেওয়া হয়। উদ্ধারে অংশ নেন এলাকাবাসী।

ফরিদপুর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ই বলেন, ফরিদপুর দমকল বাহিনী প্রথমে দুটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরে আরও দুটি ট্রলার বাড়ানো হয়। ঘটনাস্থলে  প্রচুর স্রোত ও গভীরতা বেশি। 

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, নিখোঁজ দুই শিক্ষককে উদ্ধারে নৌ-পুলিশ, জেলা পুলিশ ও  দমকল বাহিনীর কয়েকটি দল কাজ করছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর