৩০ আগস্ট, ২০২১ ১৭:৩৪

তালতলীতে হরিণের চামড়া উদ্ধার

বরগুনা প্রতিনিধি:

তালতলীতে হরিণের চামড়া উদ্ধার

বরগুনার তালতলীতে অবৈধভাবে শিকার করা তিনটি হরিণের চামড়া উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা। আজ বেলা ১২টায় পাথরঘাটা ও ছকিনা কোস্টগার্ড জোনের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তিনটি হরিণের চামড়া উদ্ধার করে।

পাথরঘাটা ও ছকিনা কোস্টগার্ড সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, পাথরঘাটা থেকে ছেড়ে আসা এমবি পাথরঘাটা নামের একটি ছোট্ট লঞ্চে চোরা শিকারিরা তিনটি হরিণের চামড়া পাচারের উদ্দেশ্যে তালতলী নিয়ে যাচ্ছে। খবর পেয়ে পাথরঘাটা ও ছকিনা কোস্ট গার্ডের দুটি টিম জয়ালভাঙা নামক এলাকায় লঞ্চে অভিযান চালিয়ে, পরিত্যক্ত একটি স্কুল ব্যাগে রাখা অবস্থায় তিনটি হরিণের চামড়া উদ্বার করে। এসময় লঞ্চ যাত্রী ও লঞ্চের কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করে হরিণের চামড়া বহনকারীদের সন্ধান পাওয়া যায়নি বলে জানান কোষ্টগার্ড সদস্যরা।

এ বিষয়ে পাথরঘাটা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম মো. ফাহিম জানান, পাথরঘাটা থেকে লঞ্চ যোগে তালতলীর উদ্দেশ্যে হরিণের চামড়া ও মাংস পাচার হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে কন্টিনজেন্ট কমান্ডার সাজু পিও এর নেতৃত্বে কোস্ট গার্ডের দুটি টিম বুড়ীশ্বর নদীতে জয়ালভাঙা নামক এলাকায় লঞ্চে অভিযান চালিয়ে পরিত্যক্ত একটি স্কুল ব্যাগে রাখা অবস্থায় তিনটি হরিণের চামড়া উদ্বার করে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি এবং উদ্ধার হওয়া চামড়া তালতলী বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর