৪ সেপ্টেম্বর, ২০২১ ১৬:১৬

বগুড়ায় মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা

বগুড়ায় হাইওয়ে পুলিশের আয়োজনে মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার শহরের চারমাথায় অবস্থিত একটি অভিজাত মোটেলে রাজশাহী ও রংপুর বিভাগের পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ রিজিওন বগুড়ার পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দিন। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, উত্তরাঞ্চলের গাড়িগুলো বগুড়াকে ব্যবহার করে থাকে। সমন্বয় ও সমন্বিত প্রচেষ্টা দ্বারা আমরা নিরবচ্ছিন্ন সড়ক উপহার দিতে পারি। দুর্ঘটনা এড়াতে রাস্তার মাঝপথে যাত্রী ওঠানো, অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, বাসের ছাদে যাত্রী ওঠানো, ওভারটেকিং করা, অপরিচিত লোকের দেয়া খাবার গ্রহণ, অবৈধ গাড়ির যাত্রী হওয়া থেকে বিরত থাকতে হবে। 

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু হায়দার মো. ফয়জুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জাহিদুর রহমান চৌধুরী, বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ মো. আখতারুজ্জামান ডিউক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ, জেলা মটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ পরিদর্শক মো. শাহজাহান, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ পরিদর্শক খায়রুল, কুন্দারহাট হাইওয়ে ফাঁড়ি পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেনসহ রাজশাহী ও রংপুর বিভাগের বাস ও ট্রাক মালিক সমিতির সদস্যবৃন্দ। মতবিনিময় সভায় দুর্ঘটনা রোধে সচেতনতার লক্ষ্যে এক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর