১১ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২৭

আশুলিয়ায় স্বর্ণের দোকানে ডাকাতি, ৯ ডাকাত গ্রেফতার

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় স্বর্ণের দোকানে ডাকাতি, ৯ ডাকাত গ্রেফতার

আশুলিয়া থানাধীন নয়ারহাট বাজারে ডাকাতির ঘটনায় জড়িত ৯ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এই ডাকাতদল নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার গোপালদী বাজারে স্বর্ণের দোকানে ডাকাতির সঙ্গেও জড়িত ছিল। গতকাল শুক্রবার ভোর রাতে নরসিংদী সদর থানার বেড়িবাঁধ এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ তথ্য নিশ্চিত করেছেন নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল বাশার।

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি সীবোট নিয়ে ১৪ থেকে ১৫ জন ডাকাত গুলি করতে করতে পালিয়ে যায়। আমরাও তাদের দিকে ৪ রাউন্ড রাবার বুলেট ছুড়ি। আমরা ৯ জনকে গ্রেফতার করতে সক্ষম হই।

গ্রেফতার ডাকাতরা হলেন- মো. আনোয়ার হোসেন দেওয়ান (৪০), কামাল খাঁ (৩৯), দেলোয়ার হোসেন খলিফা (৩৬), খালেক হাওলাদার (৩৭), আল মিরাজ ওরফে মিন্টু (৩৮), খবির হাওলাদার (৪০), রহিম মিয়া (৩১), কবির হোসেন (৩৮) ও রহিম মিয়া (৩৯)।

এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, গুলি, কাটার, দেশীয় অস্ত্র-শস্ত্র ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়। এছাড়াও স্বর্ণ বিক্রির নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর গভীর রাতে নৌযান যোগে এসে আশুলিয়ার নয়ারহাটে ১৯টি স্বর্ণের দোকানে লুটপাট চালায় ডাকাতদল এবং ৩১ আগস্ট দিবাগত রাতে গোপালদী বাজারে ৩টি স্বর্ণের দোকানে ডাকাতি করে। তারপর থেকে ডাকাতদের আইনের আওতায় আনতে বিভিন্ন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। কোন ক্লু না থাকায় বেগ পোহাতে হচ্ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর