১৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০৯

গাইবান্ধায় বন্যায় সহনশীলতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময়

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় বন্যায় সহনশীলতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময়

গাইবান্ধায় বন্যায় সহনশীলতা বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভা।

মানুষের জীবনে বন্যা যেন নেতিবাচক প্রভাব ফেলতে না পারে সেজন্য বন্যা সহনশীলতা বৃদ্ধি করা জরুরি হয়ে পড়েছে। প্রাকৃতিক বন্যাকে প্রতিরোধ করা যেহেতু সম্ভব নয়, তাই বন্যা যেন কোনো নেতিবাচক প্রভাব ফেলতে না পাড়ে সে লক্ষ্যে সরকারের বন্যা সহনশীলতায় ব্যয় বৃদ্ধি, নীতিমালা উন্নয়ন এবং মানুষকে সেভাবে প্রস্তুত করতে হবে।

সোমবার গাইবান্ধায় ‘বন্যা সহনশীলতা বৃদ্ধি’ শিরোনামে সাংবাদিকদের সাথে ‘অ্যাসিসটেন্স ফর সোশাল অরগানাইজেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’ (এসোড) আয়োজিত এক মতবিনিময় সভায় এসব অভিমত ব্যক্ত করেন বক্তারা।

আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, বন্যা সহনশীলতার ওপর আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে বরাদ্দ বৃদ্ধি করে বন্যা বা দুর্যোগ বিষয়ক নীতিমালার উন্নয়ন ঘটাতে হবে। বন্যা পরবর্তী ত্রাণ, সহায়তা, মেরামত ইত্যাদির বদলে বন্যা মোকাবিলায় পূর্ব প্রস্তুতি নিলে আর্থিক খরচও কমে যাবে।

সভায় বক্তব্য রাখেন কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের হেড অব চর অ্যান্ড কোস্টাল সাঈদ মাহমুদ, এসোডের প্রজেক্ট কোঅর্ডিনেটর শাহীন আহমেদ, প্রোগ্রাম কোঅর্ডিনেটর এমদাদুল হক, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি গৌতমাশিস গুহ সরকার, কালের কন্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন ও বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি বিপ্লব ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর