শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৫৪
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৮:০৫
প্রিন্ট করুন printer

রংপুরে পাচারকারীদের দলের দুই সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক রংপুর

রংপুরে পাচারকারীদের দলের দুই সদস্য গ্রেপ্তার
রংপুরে মানবপাচারকারি দলের দুই সদস্য গ্রেপ্তার
Google News

দীর্ঘদিন থেকে তারা গ্রামের সহজ সরল মানুষদেরকে টার্গেট করে বিভিন্ন প্রকার প্রতারণার ফাঁদে ফেলে মানবপাচার করত। এই পাচারকারীদের দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে রংপুর র‌্যাব। 

র‌্যাব-১৩ সহকারি পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ জানান, রংপুরের বদরগঞ্জের এক ভুক্তভোগীকে প্রতারক চক্র অতি অল্প টাকায় মধ্যপ্রাচ্যে নেওয়ার জন্য প্রস্তাব করেন। ভুক্তভোগী বিশ্বাস করে তাদের কথায় রাজি হন। ভুক্তভোগী গত ২০১৮ সালের ৮ নভেম্বর কাতার হয়ে মধ্যপ্রাচ্যের ইরাকে যান। সেখান থেকে মো. নাজমুল ইসলাম (৪০) ও অজ্ঞাতনামা ২/৩ জনকে ইরাকের একটি ভবনের কক্ষে নিয়ে আটকে রাখে। উক্ত কক্ষে ভুক্তভোগীর মত আরো ২১ জন লোক ছিল।

উক্ত কক্ষে আটকে রেখে ভুক্তভোগীদেরকে শারীরিক নির্যাতনসহ ২/৩ দিন কিছু না খেতে বাড়িতে ফোন করে আরো অর্থের দাবী করে। পাচারকারীদের নির্যাতন সহ্য করতে না পেরে ভুক্তভোগী আনুমানিক ১ মাস পর গোপনে দূতাবাসের সাহায্যে বাংলাদেশে চলে আসেন। 

এরপর ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রংপুর র‌্যাবের দল গতকাল মঙ্গলবার মানব পাচার সংঘবদ্ধ চক্রের সদস্য গাইবান্ধার বাসিন্দা মো. মুজিবুর রহমান মুছা (৫৫) এবং রংপুরের বাসিন্দা মো. অহিদুল ইসলামকে (৫০) গ্রেপ্তার করেন। তাদের সাথে জড়িত অন্যান্য মানব পাচারকারীদের আইনের আওতায় আনার জন্য কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির