১৭ সেপ্টেম্বর, ২০২১ ২১:০৬

৩০ কেজি ওজনের কাতলা ধরা পড়ল দিঘিতে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


৩০ কেজি ওজনের কাতলা ধরা পড়ল দিঘিতে

বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে ৩০ কেজি ওজনের একটি বিশালাকৃতির কাতলা মাছ ধরা পড়ছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে এক শৌখিন মৎস্য শিকারি বাপ্পি সরদারের বড়শিতে মাছটি ধরা পড়ে। এরপর প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর মাছটি দিঘির পাড়ে তুলতে সক্ষম হন তিনি।

বরগুনার কলেজ রোড এলাকার বাপ্পি সরদার সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বিকেলে তিনি ও তার বন্ধুরা টিকিট কিনে দুর্গাসাগর দিঘিতে মাছ শিকারে অংশ নেন। ওইদিন রাত ১১টার দিকে তিনি টের পান তার বড়শিতে বড় ধরনের একটি মাছ বেঁধেছে। এরপর তিনি বন্ধুদের সহায়তায় প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর মাছটি তীরে তুলতে সক্ষম হন। মাছটি বড়শিতে বাঁধার পর থেকে দিঘি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, মাছটি পাড়ে তোলার পর থেকেই কৌতূহলী মানুষের ভিড় জমে যায়। গত ১০ বছরে দুর্গাসাগর দিঘিতে এত বড় মাছ পাওয়া যায়নি। সবশেষ গত ১৪ জুন এই দিঘিতে ২৫ কেজি ওজনের একটি কাতলা ধরা পড়ে। সোহেল জমাদ্দার নামের এক শৌখিন মৎস্যশিকারি ওই মাছটি ধরেছিলেন। 

সৌখিন মৎস্য শিকারি বাপ্পি সরদার বলেন, এত বড় মাছ ধরার পর অসম্ভব আনন্দ লাগছিল। জীবনে এত বড় কাতলা মাছ বড়শিতে ধরেননি তিনি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর