২৭ সেপ্টেম্বর, ২০২১ ২২:১৯

মাছ ধরার জালের ভেতর থেকে ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মাছ ধরার জালের ভেতর থেকে ইয়াবা উদ্ধার

উদ্ধারকৃত ইয়াবা।

কক্সবাজারের টেকনাফের ঝিমংখালী এলাকায় একটি মাছ ধরা জালের ভেতর থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রবিবার রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী গাদ্দার ফিশারি এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান ঝিমংখালী গাদ্দার ফিশারি এলাকা দিয়ে পাচার হবে। পরে ঝিমংখালী বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে মাছ ধরার জাল হাতে নিয়ে নাফনদী পার হয়ে গাদ্দার ফিশারির দিখে আসতে দেখা যায়।

টহলদল তাকে দেখামাত্র চ্যালেঞ্জ করে। এসময় ওই ব্যক্তি বিজিবি সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে তার সাথে থাকা মাছের জাল ফেলে দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া জালটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও সংবাদকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে স্টোরে জমা রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর