৩ অক্টোবর, ২০২১ ১৬:১০

রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার সাংবাদিক

বেনাপোল প্রতিনিধি

রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার সাংবাদিক

মুমূর্ষু মায়ের রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন সাংবাদিক নজরুল ইসলাম।

যশোরের শার্শা উপজেলার নাভারন পুরাতন বাজার এলাকায় মুমূর্ষু রোগীদের রক্তদানের নামে চলছে প্রতারণা। রক্তদানের কথা বলে হাতিয়ে নিচ্ছে অর্থ। ফলে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ।

মুমূর্ষু মায়ের রক্ত জোগাড় করতে গিয়ে এমনই প্রতারণার শিকার হয়েছেন নাভারন পুরাতন বাজার এলাকার রঘুনাথপুর ডাঙ্গী গ্রামের বেনাপোলের সাংবাদিক নজরুল ইসলাম। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

নজরুল ইসলাম জানান, ২৫ সেপ্টেম্বর হঠাৎ করে আমার মায়ের শরীরে রক্তশূন্যতা দেখা দিলে ডাক্তারের পরামর্শে যশোর জনতা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কর্মরত ডাক্তার এম শরিফুল আলম জানান, রোগীর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা ৭.৫ হওয়ায় জরুরি রক্তের প্রয়োজন। তার মায়ের রক্তের গ্রুপ ‘এবি নেগেটিভ’ হওয়ায় তা জোগাড় করা ছিল খুবই কষ্টসাধ্য।

মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটলে নজরুল তার ফেসবুক আইডিতে রক্তের প্রয়োজন বলে পোস্ট দেয়। পোস্টের নিচে দেওয়া হয় তার মোবাইল নম্বর। ২৯ সেপ্টেম্বর দুপুরে অজ্ঞাতনামা ০১৭৮১৮৬২৭৭৬ নম্বর মোবাইল থেকে কল করে রক্ত দেওয়ার ইচ্ছা প্রকাশ করা হয়। পরে রক্তদাতা পথ খরচ বাবদ তার মোবাইলে ১০০০ টাকা বিকাশ করে দিতে বলেন। তার নম্বরে ৫০০ টাকা বিকাশ করা হলে তিনি ক্ষেপে যান এবং দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। পরে তাকে একাধিকবার কল দেওয়া হলেও মোবাইল বন্ধ ছিল।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. রাজ্জাক জানান, গতকাল বিকেলে অজ্ঞাতনামা রক্তদানকারী ওই প্রতারকের বিরুদ্ধে তার মোবাইল নম্বরসহ জিডি করেছেন সাংবাদিক নজরুল ইসলাম। প্রতারকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর