৬ অক্টোবর, ২০২১ ২০:১৮

দিনাজপুরে শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ও ছড়া পাঠ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ও ছড়া পাঠ

করোনার দীর্ঘদিন পর আবারও মাঠে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণে শিশুরাই আনন্দময় পরিবেশ গড়ে তোলে। বুধবার সকাল সাড়ে ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত বিশেষ চাহিদাসম্পন্ন অটিস্টিক ও বধির শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সুবিধাবঞ্চিত শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রাক-প্রাথমিক শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ৩০ মিটার দৌড়, বল নিক্ষেপ ও ছড়া পাঠ অনুষ্ঠানের শিশুদের আনন্দময় অংশগ্রহণ সবাইকে মুগ্ধ করেছে। 

“শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর জেলা প্রশাসন এবং বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ  উপলক্ষে এসব কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ৪ অক্টোবর। 

৬ অক্টোবর সকাল সাড়ে ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক ও বধির শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সুবিধাবঞ্চিত শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রাক-প্রাথমিক শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ৩০ মিটার দৌড়, বল নিক্ষেপ ও ছড়া পাঠ অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১০ অক্টোবর বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২১ এর সমাপনী অনুষ্ঠান আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।       

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর