১৩ অক্টোবর, ২০২১ ১৬:০৬

সোনাতলায় মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সোনাতলায় মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

বুধবার দুপুরে বগুড়ার সোনাতলা প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন সোনাতলা উপজেলার আগুনিয়াতাইড় গ্রামের মরহুম আব্দুল লতিফ সরকারের পরিবার ও স্থানীয় মুক্তিযোদ্ধারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মরহুম আব্দুল লতিফ সরকারের ছেলে মাহফুজুল করিম টফি।

তিনি লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রামাণ্য দলিল হিসেবে সংরক্ষিত কোন গ্রন্থে বা দলিলে বা নির্ভরযোগ্য প্রমাণপত্রে রাজাকার হিসেবে তৎকালীন সোনাতলা ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান মৃত আব্দুল লতিফ সরকারের নাম নেই। মুক্তিযুদ্ধের সময় তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করেছেন। তার ছোট ভাই আব্দুল মতিন সরকার, ছেলে আবু মোহাম্মদ জিয়াউল করিম, ভাগ্নে ফজলুল করিমকে উৎসাহ দিয়ে তিনি মুক্তিযুদ্ধে পাঠিয়েছেন, মুক্তিযোদ্ধাদের অস্ত্র দিয়ে সহায়তা করেছেন।

এমনি একজন ব্যক্তিকে নিয়ে অনলাইন পত্রিকায় প্রকাশিত খবরে সোনাতলার রাজাকারদের তালিকাসমেত একটি সংবাদ প্রকাশিত হয়। যে তালিকার ভিত্তিতে সংবাদটি প্রকাশিত হয়েছে সে তালিকাটি সোনাতলা পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু কর্তৃক স্বাক্ষরিত। আমরা এ ধরণের ভিত্তিহীন,বানোয়াট ও মনগড়া অনলাইন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার বাদশা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ সদস্য জিয়াউল করিম শ্যাম্পো, বীর মুক্তিযোদ্ধা রেজাউল হক রাজু, অছিম উদ্দিন, মতিয়ার রহমান, হবিবর রহমান, আজিজুর রহমান, ইউনুস আলী, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম মন্ডল শেফাসহ মরহুম আব্দুল লতিফ সরকারের পরিবারের সদস্যবৃন্দ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর