২৩ অক্টোবর, ২০২১ ২১:৫৭

চরভদ্রাসনে ইলিশ শিকারের দায়ে ৯ জেলের জরিমানা

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি:

চরভদ্রাসনে ইলিশ শিকারের দায়ে ৯ জেলের জরিমানা

ফরিদপুরের চরভদ্রাসনে নিষিদ্ধ সময়ে পদ্মা নদীতে ইলিশ শিকারের দায়ে নয় জেলের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেল ৪টা হতে রাত ৮টা পর্যন্ত এ আদালাত পরিচালনা করেন নির্বহী হাকিম আসাদুর রহমান। অভিযান শেষে গোপালপুর ফেরীঘাটে আদালত বসিয়ে তাদের জরিমানা করা হয়।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান ও চরভদ্রাসন থানার এ এস আই রেজাউল করিম ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
   
ভ্রাম্যমাণ আদলত সূত্রে জানা যায়, ইলিশ প্রজনন মৌসুমে পদ্মা নদীর বিভিন্ন স্থানে অবৈধভাবে মা ইলিশ শিকার করছিলো অসাধু জেলেরা। এরা হলেন- সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চর বলাশিয়া গ্রামের আ: ওয়াহেদ মোল্যা(৫৪),নূর আলম(১৮),রাজু খালাসী(২৬), সোহেল ফকির(১৯) নারিকেল বাড়িয়া ইউনিয়নের কারাল কান্দি গ্রামের শাহবুদ্দীন শেখ(২৪), আনোয়ার শেখ(৩০), চর নাসিরপুর ইউনিয়নের শেখ শাহজালাল(৩২), বাবুল কারাল(৩০) এবং পাবনা জেলার কৃষ্ণ হাওলাদার। এদের প্রত্যেককে ১ হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাদের কাছ হতে ২৫ কেজি ইলিশ মাছ ও ৪৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ ও জাল পড়িয়ে ধ্বংস করা হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর