২৭ অক্টোবর, ২০২১ ১৮:৫১

বগুড়ায় গণটিকার দ্বিতীয় ডোজ নেবে ১ লাখ ৭৭ হাজার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় গণটিকার দ্বিতীয় ডোজ নেবে ১ লাখ ৭৭ হাজার

বগুড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিনের দ্বিতীয় ডোজের টিকাগ্রহণ করবে ১ লাখ ৭৭ হাজার। আগামীকাল বৃহস্পতিবার টিকা প্রদানের প্রস্তুতিও শেষ করা হয়েছে। প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজের টিকা প্রদানের এসএমএস প্রদান করা হয়েছে। দ্বিতীয় ডোজের টিকা সম্পন্ন হলে অনলাইন থেকে বিশেষ সনদও পাবে টিকা গ্রহণকারীরা। 

বগুড়া জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানানা হয়েছে, সকাল ৯টা থেকে শুরু হয়ে লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত চলবে টিকা প্রদান কার্যক্রম। যারা প্রথম ডোজ গ্রহণ করেছে তাদের বৃহস্পতিবার দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। এই পরিমাণ টিকা মজুদ রয়েছে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর বগুড়ায় প্রথম ডোজের টিকা প্রদান করা হয় ১০৯টি ইউনিয়নের প্রতিটিতে ১ হাজার ৫০০ ডোজ এবং বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের প্রতিটিতে ৫০০ ডোজ, শেরপুর পৌরসভার তিনটি ওয়ার্ডে ও জেলার সান্তাহার পৌরসভার তিনটি ওয়ার্ডের প্রতিটিতে ৫০০ করে ডোজ প্রদান করা হয়।

সেই হিসেবে বিশেষ কর্মসূচির আওতায় ১ লাখ ৭৭ হাজার ডোজ এবং জেলার নির্ধারিত ১৬টি স্থায়ী বুথে টিকা প্রদান কার্যক্রম আগের মতই থাকবে। দ্বিতীয় ডোজের টিকাও একই ভাবে প্রদান করা হবে। গত ২৫ অক্টোবর পর্যন্ত প্রায় ৮ লাখ ৭৫ হাজার চায়না টিকা প্রদান করা হয়েছে এবং নিবন্ধন করেছে প্রায় ১২ লাখ ২০ হাজার জন। নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে। 

বগুড়া ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানান, বগুড়ায় সিনোফার্মের টিকা মজুদ রয়েছে। প্রথম ডোজের টিকা প্রদান যে ভাবে হয়েছে দ্বিতীয় ডোজের টিকাও সেভাবে প্রদান করা হবে। বগুড়া সদরে ১৬টি কেন্দ্রে স্থায়ীভাবে টিকা প্রদান করা হবে। একই সঙ্গে জেলার তিনটি বগুড়া, সান্তাহার ও শেরপুর পৌরসভাসহ ১০৯টি ইউনিয়নে ১ লাখ ৭৭ হাজার টিকা প্রদান করা হয়।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর গণটিকা প্রদান শুরু হলে টিকা গ্রহণ করতে সকাল থেকে ইউনিয়ন পর্যায়ে ব্যাপক ভিড় দেখা গেছে। এছাড়া জেলার তিনটি পৌরসভায় ছিল টিকা গ্রহণের জন্য ভিড়। বগুড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বুথেও টিকা গ্রহীতাদের ছিল উপচে পড়া ভিড়। সারাদেশের সঙ্গে বগুড়াতেও বিশেষ কর্মসূচির মাধ্যমে সকাল ৯টা থেকে এই টিকা প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর