৯ নভেম্বর, ২০২১ ১২:৫৮

ঝিনাইদহে কমছে না সবজির দাম

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে কমছে না সবজির দাম

ঝিনাইদহে ক্রমেই বেড়ে চলেছে সবজির দাম। সপ্তাহ ব্যবধানে পাইকারি বাজারে প্রকারভেদে সবজির দাম বেড়েছে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা। এতে কৃষক খুশি হলেও নাভিশ্বাস উঠেছে ক্রেতাদের। 

ব্যবসায়ীরা বলছেন, বাজারে সরবরাহ কম থাকায় বেড়েছে দাম। তবে বাজারে নতুন সবজি উঠলে কমতে পারে দাম।

ঝিনাইদহ শহরের নতুন হাটখোলা সবজির বাজারে সরেজমিন গিয়ে দেখা যায়, সকাল থেকেই জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে কৃষকেরা সবজি নিয়ে আসতে শুরু করে বাজারে। বর্তমানে বাজারে সবজির সরবরাহ কম থাকায় বেড়েছে দাম।

পাইকারি বাজারে বেগুন ৪৫/৫০ টাকা, টমেটো ৮০/৮৫ টাকা, মুলা ৩০/৩৫ টাকা, ফুলকপি ৪০/৪৫ টাকা, মরিচ ৯০/৯৫ টাকা, লাউ ৩০/৩২ টাকা, বরবটি ৫০/৫৫ টাকা ও পটল ২০/২৫ টাকাসহ নানারকম সবজি বিক্রি হচ্ছে। এতে খুশি কৃষক। তবে সবজি কিনতে হিমশিম খাচ্ছে নিম্ন ও মধ্য আয়ের মানুষ। 

এ ব্যাপারে নতুন হাটখোলা সবজি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসেন, বর্তমানে বাজারে যে সবজি বিক্রি হচ্ছে সেই সবজির বীজ ও চারা রোপণের সময় বৃষ্টিপাত হয়। ফলে নষ্ট হয়ে যায় অধিকাংশ সবজি ক্ষেত। সবজির সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। নতুন সবজি বাজারে উঠলে দাম কমতে পারে। 

এ বছর জেলার ৬টি উপজেলায় ৪ হাজার তিনশ' ৪৬ হেক্টর জমিতে বিভিন্ন রকম সবজির আবাদ করা হয়েছে বলে নিশ্চিত করেন ঝিনাইদহ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর