১৭ নভেম্বর, ২০২১ ১৭:৪৭

বগুড়ায় শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু

বগুড়াতেও সাড়ে ২৭  হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেয়া শুরু হয়েছে। বুধবার সকাল ১১টায় শহরের মুজিবুর রহমান মহিলা কলেজে টিকা প্রদানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। 

কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কলেজের উপাধ্যক্ষ ড. বেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ​সামির হোসেন মিশু, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ উপস্থিত ছিলেন। 

টিকা গ্রহণ করতে শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা জানান, নানা জটিলতা শেষ করে শিক্ষার্থীরা করোনার টিকা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে এতে তারা খুশী।
টিকা নিতে আসা এইচএসসি পরীক্ষার্থী শাহানাজ আকতার প্রিয়া জানান, দীর্ঘদিন পর স্কুল ও কলেজ খোলায় আমরা ক্লাস করতে পারছি। তবে আমরা করোনা নিয়ে আতঙ্কে ছিলাম। এখন আমরা টিকা নিতে পেরে খুশি। এতে আমরা নির্ভয়ে ও নিবিঘেœ পরীক্ষা কেন্দ্রে যেতে পারবো এবং আমরা করোনা থেকে ঝুঁকিমুক্ত থাকবো।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু জানান, প্রথম দিনে উৎসবমুখর পরিবেশে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে ১৪৫০ জনকে এবং সরকারি শাহ সুলতান কলেজে ১৮১০ জন এইচএসসি পরীক্ষার্থীকে এ টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মোট ২৭ হাজার ২৭৮জ ন এইচএসসি পরীক্ষার্থীদের শুক্রবার ব্যতীত আগামী ১০ দিন টিকা প্রদান করা হবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর