২৭ নভেম্বর, ২০২১ ১৫:৪৭

মাগুরায় জেলা প্রশাসনের দ্রুত সেবা পেতে ডিজিটাল কিয়স্ক মেশিন স্থাপন

মাগুরা প্রতিনিধি

মাগুরায় জেলা প্রশাসনের দ্রুত সেবা পেতে ডিজিটাল কিয়স্ক মেশিন স্থাপন

মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবা কেন্দ্রে জেলা প্রশাসকের স্বাক্ষাতসহ সব ধরনের সেবা দ্রুত প্রাপ্তির লক্ষ্যে ডিজিটাল কিয়স্ক মেশিনের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফাজ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জুলিয়া সুকায়না, জেলা তথ্য অফিসার রেজাউল করিম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, সাধারণ মানুষকে ডিজিটাল সেবার আওতায় এনে সময় ও অর্থের অপচয় রোধে এ ব্যবস্থা চালু করা হয়েছে। এখন থেকে যে কেউ ডিজিটাল এই পয়েন্টে থাকা কিয়স্ক মেশিনে মোবাইল ফোন নম্বর দিলে সেবা ওপেন হবে। এরপর নাগরিক তার কাঙ্খিত সেবাটি নির্বাচন করে প্রিন্ট বাটনে ক্লিক করলে একটি টোকেন পাবেন। টোকেন নম্বর অনুযায়ী কাউন্টারে তার সেবাটি নির্ধারিত হবে। এরপর সেবা গ্রহিতা তার কাঙ্খিত সেবা পাবেন এবং মোবাইলে বার্তা যাবে। জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কর্মকর্তাদের স্বাক্ষাৎ পেতে এই সেবাটি অগ্রনী ভুমিকা পালন করবে।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম দাবী করেন, কিয়স্ক মেশিনের মাধ্যমে ডিজিটাল এপোয়েন্টমেন্টের ব্যবস্থা বাংলাদেশে এই প্রথম। এটির কারিগরী ব্যবস্থাপনায় রয়েছেন বিজনেস অটোমেশন লিমিটেড। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর