২৮ নভেম্বর, ২০২১ ০৮:৪২

ঝিনাইদহের ২ উপজেলার ১৬ ইউনিয়নে ভোট চলছে

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের ২ উপজেলার ১৬ ইউনিয়নে ভোট চলছে

ঝিনাইদহের ২ উপজেলার ১৬ ইউনিয়নে ভোট চলছে

তৃতীয় ধাপে ঝিনাইদহের কোটচাঁদপুর ও কালীগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে কোটচাঁদপুর ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন, সাধারণ সদস্য পদে ১’শ ৬৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে কালীগঞ্জে ১১টি ইউনিয়নে তিনটিতে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। সে কারণে ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সাধারণ সদস্য পদে ৩১৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

কোটচাঁদপুর ৫৪টি ও কালীগঞ্জে ১০১টি কেন্দ্র দুইটি উপজেলায় ১’শ ৫৫টি কেন্দ্রে ২ লাখ ৭৫ হাজার ৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় দুইটি উপজেলাতে ১১ প্লাটুন বিজিবি, ১’শ ৫৫টি কেন্দ্রে পুলিশ রয়েছে ১হাজার ৫১জন। এ ছাড়া  প্রতি ইউনিয়নে পুলিশের ২৩টি মোবাইল টিম ও ৬টি স্টাইকিং রিজার্ভ ফোর্সসহ ১৬টি ইউনিয়নে ২ হাজার ৬’শ ৩৫জন আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে রয়েছে র‌্যাবের ৮টি টহল টিম।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর