১ ডিসেম্বর, ২০২১ ২১:০৬

বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফের ঝিমংখালী সংলগ্ন নাফনদীর কিনারায় প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৬০ হাজার ইয়াবাসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ওই এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন উখিয়া বালুখালী ১১ নম্বর ক্যাম্পের বাসিন্দা মো. হাসানের ছেলে মো. মুজিবুর রহমান (২১), একই ক্যাম্পের মো. আবু সৈয়দের ছেলে মো. মাহবুবর রহমান (২০) ও মো. নুর ইছামতের ছেলে মো. আমানুল্লাহ (২০)।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।
তিনি জানান, উপজেলার হোয়াইক্যংয়ের ঝিমংখালী বিওপি একটি বিশেষ টহলদল দায়িত্বপূর্ণ বিআরএম-১৬ হতে ৮০০ মিটার উত্তরে জালালের ঘের এলাকা দিয়ে নিয়মিত টহল পরিচালনা করছিল। তিনজন চোরাকারবারিকে একটি হস্তচালিত কাঠের নৌকাযোগে মিয়ানমার শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল নৌকাটি দেখা মাত্র তাদের চ্যালেঞ্জ করে। চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই পালিয়ে যাওয়ার সময় টহলদল স্পিডবোট দিয়ে চারদিক ঘেরাও করে নৌকাসহ তিন চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়। পরে নৌকা তল্লাশি চালিয়ে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ কোটি ৮০ লাখ টাকার মূল মানে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময়  তিনটি মোবাইল ফোন পাওয়া যায়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর