৪ ডিসেম্বর, ২০২১ ০৩:১৫

কক্সবাজার বিমানবন্দর তদারকিতে বিমানবাহিনী

অনলাইন ডেস্ক

কক্সবাজার বিমানবন্দর তদারকিতে বিমানবাহিনী

কক্সবাজার বিমানবন্দরের তদারকির জন্য বিমানবাহিনী নিয়োগ করেছে বিমান কর্তৃপক্ষ। শুক্রবার (৩ ডিসেম্বর) থেকে বিমানবাহিনীর সদস্যরা রানওয়ের নিরাপত্তা ব্যবস্থা তদারকি করছেন। শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ হানিফ।

এর আগে গত ৩০ নভেম্বর কক্সবাজার বিমানবন্দরে বিমানের ডানায় দুই গরুর ধাক্কার ঘটনা দেশজুড়ে আলোচনায় আসায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ ব্যবস্থা নিয়েছে। 

বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানান, বিমানবন্দরে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে যাওয়ার পর সীমানা প্রাচীর নির্মাণ কাজও শুরু হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেম্বার সিকিউরিটি গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফি বিমানবন্দর পরিদর্শন করে গেছেন।

জানা গেছে, বাংলাদেশ বিমানবাহিনীর ২০ সদস্য বিমানবন্দর তদারিকর কাজে নিয়োজিত হয়েছেন। তারা শুক্রবার থেকে বিমানবন্দরের চতুর্দিক তদারকি করছেন। এরপর থেকে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে উন্নত হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকাল ৫টা ৫৭ মিনিটে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ের ১৭নং ডেল্টা পোস্টে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট উড্ডয়নের সময় বিমানের ডান পাশের পাখায় ধাক্কা লেগে ২টি গরুর মৃত্যু হয়। এর প্রেক্ষিতে এই ব্যবস্থা নিল কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর