৮ ডিসেম্বর, ২০২১ ২০:৫৯

স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা, স্ত্রী কারাগারে

বরগুনা প্রতিনিধি

স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা, স্ত্রী কারাগারে

প্রতীকী ছবি

বরগুনায় স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা করায় স্ত্রী মাহমুদা খাতুনকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মাহমুদা খাতুন মায়া বরগুনা সদর উপজেলার আমতলী গ্রামে মতিয়ার রহমানের প্রথম স্ত্রী। মতিয়ার রহমানের প্রথম স্ত্রীর ১৫ বছরের বেশী বিবাহিত জীবনে সন্তান না হওয়ায় তার অনুমতি নিয়ে দ্বিতীয় বিয়ে করেন। 

দ্বিতীয় বিয়ের কিছুদিন পরে মাহমুদা খাতুন ঈর্ষান্বিত হয়ে পর্যায়ক্রমে ৫টি মিথ্যা মামলা করেন স্বামীর বিরুদ্ধে। বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় মঙ্গলবার আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলায় মাহমুদা খাতুন অভিযোগ করেন, মতিয়ার রহমান ৫ লাখ টাকা যৌতুক দাবি করেন তার কাছে। যৌতুক দিতে না পারায় মতিয়ার তাকে মারধর করেন এবং বিভিন্ন রকম ওষুধ সেবন করিয়েছেন যেন তার সন্তান জন্ম না হয়। 

মতিয়ার রহমান বলেন, আমার প্রথম স্ত্রীর সন্তান না হওয়ায় আমি তার অনুমতি নিয়ে দ্বিতীয় বিয়ে করি। এরপর থেকে তিনি আমার বিরুদ্ধে ৫ টি মিথ্যা মামলা করে। মামলার কারণে আমি চাকরি থেকে সাময়িক বরখাস্ত পর্যন্ত হয়েছি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর