৯ ডিসেম্বর, ২০২১ ১৬:২৪

রংপুরে দুুর্নীতিবিরোধী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে দুুর্নীতিবিরোধী দিবস উদযাপন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে রংপুর জেলা প্রশাসন ও রংপুর দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর উদ্যোগে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি’র সহযোগিতায় নানা কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন করা হয়েছে। ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন” প্রতিপাদ্যকে সামনে রেখে এ বছর এ দিবসটি উদযাপিত হয়েছে। 

বৃহস্পতিবার সকালে রংপুর টাউন হল প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়।

টাউন হলের সামনে প্রধান সড়কের পাশে দুর্নীতিবিরোধী এক মানববন্ধনের আয়োজন করা হয় এবং মানববন্ধন শেষে টাউন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. আসিফ আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুরের বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা বলেন, উন্নত দেশের স্বপ্ন পূরণের লক্ষ্যে দুর্নীতি একটি প্রধান বাধা, এ বাধা অতিক্রম করতে আমাদের সকলকে একসাথে দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে হবে। বিশেষ অতিথির বক্তব্য দেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভাট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটনের কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ,  রংপুর বিভাগের দুদক এর পরিচালক মো. আব্দুল করিম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)’র সভাপতি সুশান্ত চন্দ্র খা, সচেতন নাগরিক কমিটি (সনাক), রংপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু।

সভায় স্বাগত বক্তব্য রাখেন দুদক-সমন্বিত জেলা কার্যালয়, রংপুরের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন। এ সময় সংক্ষিপ্ত পরিসরে দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর