৯ জানুয়ারি, ২০২২ ১২:৫৮

অভিষেক ম্যাচেই উইন্ডিজের জয়ের নায়ক ব্রুকস

অনলাইন ডেস্ক

অভিষেক ম্যাচেই উইন্ডিজের জয়ের নায়ক ব্রুকস

সংগৃহীত ছবি

নিজের অভিষেক ম্যাচেয় দারুণ এক ইনিংস খেলে দলকে জেতালেন শামার ব্রুকস। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও দুর্দান্ত ব্যাটিং করে নিজেকে অবশ্য জানান দিলেন তিনি। ব্রুকস ও অধিনায়ক কাইরন পোলার্ডের দুর্দান্ত জুটির পর বোলারদের সৌজন্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে স্বস্তির জয়ে সিরিজ শুরু করল ওয়েস্ট ইন্ডিজ।

জ্যামাইকায় শনিবার (০৮ জানুয়ারী) ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ২৬৯ রানে। আইরিশরা রান তাড়ায় যেতে পারে ২৪৫ পর্যন্ত। এর ফলে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় ২৪ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে অভিষেকে ব্রুকস খেলেন ৮৯ বলে ৯৩ রানের ইনিংস। 

জ্যামাইকায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে ২৬৯ রানে অল-আউট হয় উইন্ডিজ। ১৮ রানেই ভাঙে ওপেনিং জুটি। চার নম্বরে নেমে দারুণ ইনিংস উপহার দেন ব্রুকস। তার পাশাপাশি কায়রন পোলার্ড করেন ৬৬ বলে ৬৯। এই দুজনের ১৩৬ বলে ১৫৫ রানের দারুণ জুটি ইনিংসের মাঝপথে বিপদে পড়া উইন্ডিজকে ম্যাচে ফেরায়। ৩৪ বলে ১৩ করে অ্যান্ডি ম্যাকব্রাইনের অফ স্পিনে উইকেট উপহার দেন নিকোলাস পুরান। শাই হোপ করেন ২৯ রান।  ৩টি করে উইকেট নিয়েছেন মার্ক আডায়ার এবং ক্রেইগ ইয়ং।

রান তাড়ায় নেমে শুরুতেই বিপদে পড়ে আয়ারল্যান্ড। নতুন বল হাতে নেওয়া বাঁহাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে ৯ বলে 'ডাক' মেরে আউট হয়ে যান অভিজ্ঞ উইলিয়াম পোর্টারফিল্ড। দ্বিতীয় উইকেটে অবশ্য ৬৪ রানের ভালো জুটি গড়ে বিপদ সামাল দেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ও তিনে নামা ম্যাকব্রাইন। এরপর বালবার্নির (৭১) সঙ্গে হ্যারি টেক্টর (৫৩) উপহার দেন ১০৩ রানের জুটি। শেষ ১৪ ওভারে দরকার ছিল ১০৫ রানের। ৮ উইকেট হাতে রেখেও সেই হিসাব মেলাতে পারেনি আইরিশরা। তারা অল-আউট হয় ২৪৫ রানে। উইন্ডিজ বোলারদের মধ্যে আলজারি জোসেফ ও রোমারিও শেফার্ড ৩টি করে উইকেট পান। ওডেন স্মিথ ২টি উইকেট লাভ করেন

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৪৮.৫ ওভারে ২৬৯ (হোপ ২৯, গ্রিভস ৭, পুরান ১৩, ব্রুকস ৯৩, চেইস ১, পেলার্ড ৬৯, হোল্ডার ১৬, শেফার্ড ২, স্মিথ ১৮, জোসেফ ০, আকিল ৫*; লিটল ১০-১-৪৬-১, অ্যাডায়ার ৮.৫-১-৩৮-৩, ইয়াং ৯-০-৫৬-৩, ক্যাম্পার ১০-০-৪৭-১, ম্যাকব্রাইন ৮-০-৫২-২, ডকরেল ৩-০-২৩-০)।

আয়ারল্যান্ড: ৪৯.১ ওভারে ২৪৫ (পোর্টারফিল্ড ০, বালবার্নি ৭১, ম্যাকব্রাইন ৩৪ (আহত অবসর), টেক্টর ৫৩, ক্যাম্পার ৬, টাকার ৯, ডকরেল ৩০, ডেলানি ৬, রক ৫, অ্যাডায়ার ২১*, ইয়াং ০, লিটল ০; হোল্ডার ১০-১-৪৮-১, আকিল ১০-০-৩৫-১, জোসেফ ১০-০-৫৫-৩, শেফার্ড ৯-০-৫-৩, স্মিথ ৫.১-০-২৬-২, চেইস ৫-০-৩০-০)।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ২৪ রানে জয়ী।

সিরিজ: তিন ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০তে এগিয়ে।

ম্যান অব দা ম্যাচ: শামার ব্রুকস।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর