১২ জানুয়ারি, ২০২২ ১৬:১৯

রংপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রংপুরে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন।

রংপুরের পীরগঞ্জ উপজেলার মাদারগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রভাষক সুলতান মাহমুদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার মাদ্রাসার সামনে অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় মাদ্রাসার প্রায় ১০০ বিঘা জমি উন্মুক্ত পদ্ধতিতে লিজ দেওয়া হচ্ছিল। এ সময় মিঠিপুর ইউনিয়নের একবারপুর পূর্বপাড়ার কয়েকজন জমি লিজ দেওয়া নিয়ে বচসা শুরু করে। কথা কাটাকাটির একপর্যায়ে মাদ্রাসাটির ইসলামের ইতিহাস বিষয়ের প্রভাষক সুলতান মাহমুদের ওপর হামলা করে তাকে বেধড়ক পেটায়। এ ঘটনার প্রতিবাদে বুধবার মাদারগঞ্জ এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

এতে বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর মণ্ডল, উপাধ্যক্ষ মোস্তফা আল আমিন, মাদারগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম ফারুক, মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. তাজুল ইসলাম শামীম ও মাদ্রাসার গভর্নিং বডির সদস্য ডা. খায়রুল আনান সরকার বাবলু প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি করছি। মাদ্রাসার গভর্নিং বডির সদস্যদের আয়োজনে মানববন্ধনে বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে মাদারগঞ্জ-পীরগঞ্জ, মাদারগঞ্জ -শানেরহাট এবং মাদারগঞ্জ-সাদুল্লাপুর সড়ক বন্ধ করে দেওয়া হবে বলে জানান।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর