১৬ জানুয়ারি, ২০২২ ১৫:৩১

মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড

মেহেরপুর প্রতিনিধি


মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড

মেহেরপুর জেনারেল হাসপাতাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ২ ক্লিনিক ব্যবসায়ীকে ১০ দিনের কারাদণ্ড ও অপর একজনের ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার এ্যাপোলো ক্লিনিকের মালিক মুকুল বাশারকে। এসময় সনোল্যাবের মালিক ডা. জে পি আগওয়ালার কাছে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন আদালত ।

আজ রবিবার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু সাঈদ এ আদালত পরিচালনা করেন।
তিনি জানান, ১৯৮২ সালের মেডিকেল প্রাক্টিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ এর ১৩ এর ২ ধারায় দোষী সাব্যস্ত করে রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার মুকুল বাশারকে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এবং একই আইনের ৫২ ধারায় সনো ল্যাবের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরো জানান, নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। ১০ দিনের দন্ড প্রাপ্ত আব্দুল লতিফ ও মুকুল বাশারকে পুলিশের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে

এ দিকে রাবেয়া মেডিকেল সার্ভিসেস এর মালিক আব্দুল লতিফ ও তার পার্টনার এ্যাপোলো ক্লিনিকের মালিক মুকুল বাশারকে ১০ দিনে জেল দেওয়ায় মেহেরপুর ক্লিনিক এসোসিয়েসন এক জরুরি সভায় বসেছে বলে নিশ্চিত করেছে মেহেরপুর ক্লিনিক এসোসিয়েসনের নেতৃবিন্দ। এ সংবাদ লেখা পর্যন্ত তাদেও জরুরী সভা চলছে। সভা শেষে এসোসিয়েসনের পক্ষ থেকে তাদের মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছে ক্লিনিক এসোসিয়েসন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর