২২ জানুয়ারি, ২০২২ ২০:৩৯

ভোলা পৌরসভায় ভারতের অত্যাধুনিক অ্যাম্বুলেন্স হস্তান্তর

ভোলা প্রতিনিধি

ভোলা পৌরসভায় ভারতের অত্যাধুনিক অ্যাম্বুলেন্স হস্তান্তর

দ্বীপজেলা ভোলার জনগণের স্বাস্থ্যসেবার সুবিধার্থে ভারত সরকারের পক্ষ থেকে ভেন্টিলেশন ও আইসিইউ সুবিধা সম্পন্ন একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স উপহার দেয়া হয়েছে। আজ শনিবার দুপুর ৩ টায় ভোলা পৌরসভার হলরুমে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না।

এসময় ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ ভারতের সহকারী হাই কমিশনারকে ধন্যাবাদ জানিয়ে বলেন, ভারত আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে ভারত যথেষ্ট সহায়তা করেছে। আমরা ভারতের জনগণের কাছে কৃতজ্ঞ। আমাদের সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আগামীতেও আমাদের দুই দেশের মধ্যে সুসম্পর্ক অব্যহত থাকবে।

ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না বলেন, বাংলাদেশ আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ। তাই বাংলাদেশের বিষয় সবার আগে। আমি মনে করি ভারত বাংলাদেশ একই মায়ের দুটি সন্তান। তিনি বলেন, বাংলাদেশের জনগণের জন্য ভারতীয় জনগণের পক্ষ থেকে এই অ্যাম্বুলেন্সটি উপহার স্বরূপ দেয়া হয়েছে।

রাজেশ কুমার রায়না আরও বলেন, বর্তমানে মহামারি করোনা একটি বৈশ্বিক সমস্যা। এই করোনা সমস্যা মোকাবেলায় সমন্বিতভাবে উদ্যোগ নিতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণের জন্য ভারত সরকারের পক্ষ থেকে ১০০ টিরও বেশি এ ধরণের অ্যাম্বুলেন্স দেয়া হয়েছে। দ্বীপ জেলা ভোলায় আরও একটি অ্যাম্বুলেন্স দেয়ার প্রস্তাব বিবেচনাধিন রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, স্থানীয় সরকার উপ-পরিচালক রাজিব আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আব্বাস উদ্দিন।

এছাড়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ, আওয়ামী লীগ নেতা হামিদুল হক বাহালুল মোল্লা, এনামুল হক আরজু, পৌরসভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ভোলা প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমান, জেলা হিন্দু বৈদ্য খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক অবিনাশ নন্দিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর