২৪ জানুয়ারি, ২০২২ ১৯:১০

চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি

চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ফরিদপুরে চাঁদাবাজির মামলায় গ্রেফতার হয়েছেন এক ইউপি চেয়ারম্যান। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হওয়ায় ওই মামলায় ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিচারক মো. আব্দুল হামিদ আবেদন নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আজ সোমবার দুপুর পৌনে ১২টার দিকে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ আদেশ প্রদান করেন। গ্রেফতার হওয়া ইউপি চেয়ারম্যানের নাম মো. শহীদুল ইসলাম মজনু (৪৬)। তিনি ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৬ সেপ্টেম্বর ফরিদপুর কোতোয়ালী থানায় ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলামসহ পাঁচজনকে আসামি করে পাঁচ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে একটি মামলা করেন ঈশান গোপালপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মোল্লা পোল্ট্রি ফার্ম এন্ড হ্যাচারির মালিক মো. জাহিদ মোল্লা নামে এক ব্যক্তি।

কোতোয়ালী থানায় দায়ের করা ওই মামলার এজাহারে বলা হয়, ২০২০ সালের ২৮ আগস্ট বেলা ১১টার দিকে ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলামসহ পাঁচ ব্যক্তি তার পোল্ট্রি ফার্মে গিয়ে পাঁচ লাখ টাকা চাঁদাবাজি করে ও তাকে মারপিট করে। এ মামলাটি ফরিদপুরের গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করে শহীদুলসহ পাঁচ জনের নামেই আদালতে অভিযোগ পত্র দেয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে শহীদুলের আইনজীবী বিশ্বজিৎ গাঙ্গুলী বলেন, শহীদুল হাইকোর্টের নির্দেশে গত ছয় সপ্তাহ জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে সোমবার তিনি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত জামিনের আবেদন নাকচ করে দিয়ে শহীদুলকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর