২৯ জানুয়ারি, ২০২২ ১৪:৩২

সিডনিতে ভ্যালেন্টাইন বাংলাদেশ মেলার তারিখ পরিবর্তন

নাইম আবদুল্লাহ

সিডনিতে ভ্যালেন্টাইন বাংলাদেশ মেলার তারিখ পরিবর্তন

গত ৪ বছর ধরে জনপ্রিয় হয়ে উঠা সিডনির অন্যতম মেলা 'ভ্যালেন্টাইন বাংলাদেশ' প্রতি ফেব্রুয়ারিতে হয়ে আসছিলো। ২০২১ সালে বইমেলার সাথে সাথে এটিই ছিলো অন্যতম মেলা যা আয়োজকরা সম্পন্ন করতে পেরেছিলেন। এর পর সব মেলাই কোভিডের কারণে বন্ধ হয়ে যায়। 

২০২২ সালে ঘুরে দাঁড়াতে চেয়েছিলো সবাই, ফেব্রুয়ারিতে ভ্যালেন্টাইন বাংলাদেশ মেলাটি ঘোষণা করেন আয়োজকরা। কিন্তু কোভিড কমেনি, বরং বেড়েছে, ফেব্রুয়ারির অবস্থাও ভালো নয়। আয়োজকরা বাধ্য হয়ে সবার সাথে আলোচনা করে এই বছর অক্টোবরে মেলাটি করার ঘোষণা দিলেন। 

উল্লেখ্য, এই মেলায় প্রতিবছর বাংলাদেশ থেকে দেশ সেরা শিল্পীরা এসে থাকেন ও সঙ্গীত পরিবেশন করেন, এর মধ্যে শুভ্রদেব, আরেফীন রুমীর মতো শিল্পীরাও এসেছেন।

মেলার আহ্বায়ক নোমান শামীম বলেন, দেশ থেকে শিল্পী আসতে পারবে না, কারন টুরিস্ট ভিসা দিচ্ছে না। স্পন্সর ও স্টল হোল্ডাররা অনুরোধ করেছেন মেলা পেছানোর, সিডনির আপমর জনগণও স্বাস্থ্য ঝুঁকির কারণে মেলা পেছানোর অনুরোধ করেছেন। সবার প্রতি শ্রদ্ধা জানিয়ে মেলার দিনটি ১ বা ৭ অক্টোবর করার ঘোষণা দিচ্ছি। আগামী এক মাসের মধ্যেই চূড়ান্ত তারিখ দেয়া হবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, ভালোবাসার বাংলাদেশ বা ভ্যালেন্টাইন বাংলাদেশ নামে জনপ্রিয় এই মেলাটি সিডনি তারুণ্যের মেলা বলেই প্রসিদ্ধ। সংবাদ পত্রের পক্ষ্য থেকে আমরাও আশা করছি, আয়োজকদের ঐকান্তিক ইচ্ছায় মেলাটি সঠিক সময়ে অনুষ্ঠিত হবে এবং সবাই উপভোগ করবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর