২১ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:২৭

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

রায়পুর প্রতিনিধি

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
লক্ষ্মীপুরের রায়পুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচি শুরু করেন।
 
পরে উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, রায়পুর প্রেসক্লাব, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ফুল দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করে ভাষা সৈনিকদের। এছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
 
এদিকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোর থেকেই শহীদ মিনারে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে আসতে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল হায়দার বাবুল পাঠান, আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামসেদ কবির বাক্কী বিল্লাহ, রায়পুর থানার অফিসার ইনচার্জ শিপন বড়ুয়া প্রমুখ।
 
দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া ও মিলাদ মাহফিল, বিতর্ক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করা হয়। সর্বস্তরের জনগণ এসব কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়া দিবসটি উপলক্ষে শহরের শহীদ মিনার এবং আশ-পাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্ণিলভাবে সাজানো হয়।  
 
বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর