২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৯:৫৭

টিসিবির তালিকা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

নিজস্ব প্রতিবেদক, রংপুর

টিসিবির তালিকা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

রংপুরের পীরগাছায় টিসিবির পণ্য পাওয়ার জন্য তালিকার নাম নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইউপি সদস্য, আওয়ামীলীগ নেতাসহ ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৩ জনকে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার অন্নদানগর ইউনিয়নের সাতদরগা বাজারে এ ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়ার পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নিত্যপণ্যের উর্ধ্বগতিতে রমজান মাসে ন্যায্য মূল্যে টিসিবি পণ্য বিক্রির লক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকা তৈরির লক্ষে নাম নেন ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম। আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের এই নামের ভাগ না দিলে উত্তেজনা সৃষ্টি হয়। ঘটনাটি তাৎক্ষণিক ভাবে ছড়িয়ে পড়লে ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর রহমান হংকং এর নেতৃত্বে একদল নেতাকর্মী স্থানীয় ফারুক মিয়ার চা দোকানের লাঠিসোঠা নিয়ে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলামের সমর্থকদের ধাওয়া করে। পরে উভয় পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়। আহতদের মধ্যে নাহিদ হোসেন নাঈম (২৭), ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য কামাল হোসেন (৪২), ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমানকে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় সাতদরগা বাজারের মশিয়ার রহমানের একটি ডিমের আড়তে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর রহমান হংকং। 

অন্নদানগর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, আমরা গরীব মানুষের নামের তালিকা তৈরি করছিলাম। তখন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর রহমান হংকং তার লোকজন নিয়ে এসে নামের ভাগ দাবি করে। 

অন্নদানগর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর রহমান হংকং বলেন, আগে থেকেই দল ও চেয়ারম্যানের মধ্যে ভাগ বাটোয়ারা ছিল। এখন চেয়ারম্যান দিতে না চাওয়ায় নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

এ বিষয়ে পীরগাছা থানার ওসি সরেস চন্দ্র বলেন, তেমন কোন বড় ধরনের ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই মামলা করেনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর