২৩ মে, ২০২২ ১৪:১৭

ঝিনাইদহ পৌর নির্বাচনে বিদ্রোহীদের চাপে আওয়ামী লীগ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ পৌর নির্বাচনে বিদ্রোহীদের চাপে আওয়ামী লীগ

সীমানা জটিলতা মামলায় ঝুলে থাকা ঝিানইদহ পৌর নির্বাচনের দিন ধার্য করা হয়েছে আগামী ১৫ জুন। নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন ৫ জন। তবে নির্বাচনে ৪ জন আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি জড়িত। অন্যজন ইসলামী বাংলাদেশ আন্দোলন রাজনীতি করেন। এখন পর্যন্ত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন থেকে সরাতে পারেনি জেলা আওয়ামী লীগ। দিন যতই যাচ্ছে দলীয় নেতারা একজন অন্যজনের প্রতি সন্দেহ করছেন। এদিকে নির্বাচনে যারা দাঁড়িয়েছেন তারা একজন অপরজনকে একবিন্দু ছাড় দিতে নারাজ।

 
জানা গেছে, ঝিনাইদহ পৌর নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ প্রথম সারির এক ডজন ও পৌর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ একাধিক নেতা দলীয় মনোনয়ন চান। কিন্তু কেন্দ্র বিচার বিশ্লেষন করে সাবেক ছাত্রলীগ নেতা ও প্রবীন রাজনীতিবিদ আব্দুল খালেককে দলীয় মনোনয়ন দেন। দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে নেতারা অনেকে ক্ষুব্ধ হয়েছেন। নেতারা প্রকাশ্যে মিছিল-মিটিংয়ে অংশ নিলেও মনে মনে দলীয় প্রার্থী জয়ী হোক সেটা অনেকেই চাচ্ছে না বলে গুঞ্জন। 

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল খালেক ত্যাগী নেতা হলেও দলীয় নেতাকর্মীরা ঠিকমত কাজ না করলে নির্বাচনী বৈতরণী পার হওয়া কষ্ট হয়ে পড়বে। এছাড়া পৌর সভায় বিএনপি-জামায়তের ভোটাররা আওয়ামী লীগের প্রার্থী জয়ী হোক কখনো চাইবে না। সেই ক্ষেত্রে নাগরিক ঐক্য ব্যানারে দাঁড়ানো কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল সেই সুবিধা পেতে পারেন। অন্যদিকে শুরু থেকে নির্বাচনী মাঠে রয়েছেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মাসুম। থেমে নেই ঝিনাইদহের ঐতিহ্যবাহি পরিবারের সন্তান বাসের আলম সিদ্দিকী। অন্যদিকে ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম ভোট চাইতে ব্যস্ত সময় পার করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা জানান, পৌর নির্বাচনের জন্য জেলা আওয়ামী লীগের সম্মেলন পিছিয়ে দেওয়া হয়েছে। পৌর নির্বাচনে দলের জন্য কে কতটুকু কি করছেন তার উপর নির্ভর করে দলীয় পদ-পদবী। বিষয়টি কেন্দ্রীয় হাই কমান্ডের অবজারভেশনে রয়েছে বলেও তিনি দাবি করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর