২৩ মে, ২০২২ ১৫:০৪

মেহেরপুরের কুতুবপুরে সাপ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের কুতুবপুরে সাপ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ

মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের উজলপুর গ্রামে সাপ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে। গ্রামবাসীর দাবি গত দুই সপ্তাহে প্রায় ৩৫-৪০ জনকে সাপে কেটেছে। তাই গ্রামবাসীর মধ্যে এক আতংক বিরাজ করছে। তবে মেহেরপুর সিভল সার্জেন ( ভারপ্রাপ্ত) বলেছেন একটি চক্র আসলে গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করছেন। 

গ্রামবাসীর ভাস্যমতে, গত ১২ মে শেষ রাত্রে কামাল হোসেনের শিশু পুত্র মুরসেলিনকে সাপে কামড়ায়। এর বেশ কিছুক্ষণ পর মুরসেলিন বিষয়টি তার বাবা মাকে জানান। তার বাবা মা তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসে হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এর ১ দিন পর মাঠে কাজ করার সময় হেলাল উদ্দিন নামে এক ব্যক্তিকে সাপে কাটে। তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে এনে ভর্তি করা হয় কয়েকদিন চিকিৎসা নিয়ে সে সুস্থ হয়। এর দুদিন পর সকাল ১ টার দিকে উজুলপুর কুঠিপাড়ার চাঁদনি বেগমের  হাতে কোন কিছু কামড় দেয়। বিকালের দিকে তার জ্বালাপোড়া শুর হয়। এরপর পার্শ্ববর্তী শোলমারি গ্রামের হাসেম আলী ও রতন উঝার ঝারফুকে সে ভালো হয় বলে দাবি করে।  এভাবে সুলতানা, টিপু, মনিসহ প্রায় ৩৫/৪০ জনকে সাপে কেটেছে বলে গ্রামবাসীর দাবি। তবে এ পযন্ত কেউ কোনো সাপ দেখেননি বলেও তারা জানান।

কতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা বলেন, সাপের কামড়ে শিশুর মৃত্যুর একদিন পর আরো একজনকে সাপে কামড়ানোয় গ্রামে আতঙ্কসহ গুজব ছড়ানো হচ্ছে। আমরা ইতিমধ্যে এই গুজবের বিরুদ্ধে প্রচার প্রচারনা শুরু করেছি। গ্রামবাসীকে সচেতন করে তুলতে চেষ্টা করছি।

মেহেরপুর সিভল সার্জেন ( ভারপ্রাপ্ত) ডা. অলোক কুমার দাস বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ইতিমধ্যে আমিসহ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের একটি দল গ্রামটি পরিদর্শন করেছি। এ আতংকের কোনো সত্যতা আমরা পাইনি। তবে একটি চক্র গ্রামে আতংক ছড়িয়ে ফয়দা লুটছে। আমরা তাদের প্রাথমিক ভাবে সনাক্ত করেছি। আজ দুপুরের মধ্যে তারা এ কাজ বন্ধ না করলে প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার পরিকল্পনা রয়েছে। এ ছাড়া একটি মেডিকিল টিমও উজলপুর গ্রামে মানুষের মনবল ধরে রাখতে সার্বক্ষণিক কাজ করছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর