২৪ মে, ২০২২ ১৯:২৮

গাজীপুরে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

গাজীপুরে রেলওয়ে কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানে গুড়িয়ে দেয়া হয়েছে অবৈধভাবে গড়ে উঠা ঘরবাড়ি ও মার্কেটসহ প্রায় ২শ’ স্থাপনা। মঙ্গলবার এ অভিযানকালে অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় ৫ একর জমি পুনরুদ্ধার করা হয়েছে। রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো. সফি উল্লাহ এ অভিযানের নেতৃত্ব দেন।

গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আল-নূর জানান, গাজীপুরে রেলওয়ের উন্নয়ন কাজ চলমান রয়েছে। কিন্তু দখলদারেরা রেলওয়ের নিজস্ব জমি অবৈধভাবে দখল করে গড়ে তুলেছে ঘরবাড়ি, বিভিন্ন অফিস, মার্কেট ও দোকানপাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এসব অবৈধ স্থাপনা চলমান উন্নয়ন কাজে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এছাড়াও প্রায় ঘটছে নানা দুর্ঘটনা। তাই এসব অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দিয়ে গত কয়েকদিন ধরে মাইকিং করা হয়। এরপরও কিছু অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া হয় নি। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকাল হতে জেলা শহরের জয়দেবপুর স্টেশন সংলগ্ন রেলক্রসিং কলাপট্টি এলাকা থেকে ভুরুলিয়ার মার্কাজ মসজিদ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার ব্যাপী এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করা হয়। বিকেল পর্যন্ত এ অভিযানকালে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে উঠা ঘর বাড়ি ও মার্কেটসহ প্রায় ২শ’ স্থাপনা ভেঙ্গে দেয়া হয়েছে। এসময় অবৈধ দখলদারের কাছ থেকে রেলওয়ের প্রায় ৫ একর জমি পুনরুদ্ধার করা হয়েছে। 

অভিযানকালে বাংলাদেশ রেলওয়ের এস্টেট অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) মো: সফি উল্লাহ, গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আল-নূর এবং রেলওয়ের কর্মকর্তাসহ  জিএমপি’র সদর থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।  

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর