২৭ মে, ২০২২ ১৬:৩৪

নেত্রকোনায় ৩১৭ জন হজযাত্রীকে দিনব্যাপী প্রশিক্ষণ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় ৩১৭ জন হজযাত্রীকে দিনব্যাপী প্রশিক্ষণ

নেত্রকোনায় ৩১৭ জন হজযাত্রীকে দিনব্যাপী প্রশিক্ষণ

সরকারি ও বেসরকারিভাবে হজযাত্রীদের নির্বিঘ্নে হজে যাওয়ার জন্য নেত্রকোনায় দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শুক্রবার জেলা শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। এতে ধর্ম মন্ত্রণালায় থেকে প্রাপ্ত তালিকার ৩১৭ জন নারী-পুরুষ অংশ নেন।

প্রশিক্ষণে যাওয়া থেকে শুরু করে যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা এবং হজ পালনের নিয়মগুলো নিয়ে চিকিৎসকসহ মোট চারজন প্রশিক্ষণ প্রদান করেন। নেত্রকোনা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক শফিকুর রহমান সরকারের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেনের উপস্থিতিতে প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণ প্রদান করেছেন বাংলাদেশ হজ এজেন্সি অ্যাসোসিয়েশনের সদস্য মো. হাফিজুর রহমান, নেত্রকোনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডাক্তার মো. শামসুজ্জামান, নেত্রকোনা এন আকন্দ কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল বাতেন ও শিবপ্রসাদপুর জামে মসজিদের খতিব মাওলানা কামরুল হাসান।

আগামী ৫ জুন প্রথম ফ্লাইটে নেত্রকোনা থেকে যে সকল হজের যাত্রীরা যাচ্ছেন ইতিমধ্যে তাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান হজ পালনকারী যাত্রীরা। তারা এই প্রশিক্ষণ পেয়ে উপকৃত হবেন বলেও জানান।

নেত্রকোনা জেলার ১০ উপজেলা থেকে মোট ৩১৭ জনের মধ্যে সরকারিভাবে মাত্র ১৮ জন যাচ্ছেন বলে নিশ্চিত করেছেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক। তবে এর বাইরেও বিভিন্ন এজেন্সির মাধ্যমে আরও বেশ কয়েকজন যেতে পারে বলেও জানান তিনি। তবে তাদের তালিকা মন্ত্রণালয় থেকে এখনো আসেনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর