১২ জুন, ২০২২ ১৮:৪০

ময়মনসিংহে শিক্ষককে মারধরের প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে শিক্ষককে মারধরের প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন

অতিরিক্ত সেশন ফি ও ফরম পূরণের টাকা বেশি নেওয়ার অভিযোগে গফরগাঁও সরকারি কলেজে ছাত্রলীগ কর্তৃক শিক্ষকদের মারধরের প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে সরকারি কলেজের শিক্ষকরা এই কর্মসূচি পালন করেছেন। 

ঘণ্টাব্যাপী পৃথকভাবে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন ময়মনসিংহ সরকারী আনন্দমোহন কলেজ, সরকারী মুমিনুন্নিছা মহিলা কলেজ, ময়মনসিংহ সরকারী কলেজ ও টিটি কলেজের শিক্ষকরা। 

এ সময় বক্তব্য রাখেন সরকারী আনন্দমোহন কলেজ অধ্যক্ষ ও ইউনিটের সভাপতি প্রফেসর মো. আমান উল্লাহ, সাধারণ সম্পাদক প্রফেসর শাহ মো. মাইনুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক তোয়ায়েল আহমেদ প্রমুখ। 

এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, শিক্ষক-ছাত্রের সম্পর্ক হচ্ছে অত্যন্ত আন্তরিক সম্পর্ক। সেখানে যদি দুর্বৃত্ত এসে শিক্ষককে অপমানিত করে লাঞ্ছিত করে তাহলে সেখানে আর শিক্ষাদানের পরিবেশ থাকে না। যে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা আমাদের সহকর্মীদের পাশে আছি। 

উল্লেখ্য, গত ৮ জুন গফরগাঁও সরকারি কলেজে অনার্স এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের টাকা কমানোর নামে কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষকদের মারধর করেন। এ ঘটনায় গফরগাঁও সরকারি কলেজের শিক্ষকরা বিচার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর