৩০ জুন, ২০২২ ২২:৩৪

হালুয়াঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান ও সার বিতরণ

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান ও সার বিতরণ

ময়মনসিংহের হালুয়াঘাটে খরিপ-২ রোপা আমন মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান ও পেয়াজের বীজ এবং রাসয়নিক সার বিতরণ করা হয়েছে। 
বৃহস্পতিবার উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রশিক্ষণ হলরুমে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। 

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সোহেল রানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, পৌরভার মেয়র খাইরুল আলম ভূঞা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস ঝর্ণা ঘোষ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মাসুদুর রহমান প্রমুখ।

বিতরণ তথ্যে জানা যায়, খরিপ-২ রোপা আমন মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১২টি ইউনিয়নের ৬ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জন প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও ৩০ জন পেয়াজ চাষীকে ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ২ হাজার আটশত টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।  

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মাসুদুর রহমান বলেন, উপজেলা কৃষি অফিস কৃষকদের সেবাই নিয়োজিত রয়েছে। এরই ধারাবাহিকতায় আজ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এএ

সর্বশেষ খবর