১৯ জুলাই, ২০২২ ১১:০১

বগুড়ার সারিয়াকান্দির আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার সারিয়াকান্দির আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

বগুড়ার সারিয়াকান্দির আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

সোমবার বিকালে বগুড়া সারিয়াকান্দির দুর্গম চরাঞ্চলের টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব উজ্জ্বল কুমার ঘোষ। এ সময় তার সাথে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ রেজাউল করিম জানান, উপজেলার কাজলা ইউপির শাহজালাল বাজার সংলগ্ন টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্পে ২০টি ব্যারাকে ১০০ পরিবার বসবাস করছেন।

উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু বলেন, এই আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি পরিবারের বাসিন্দারা সুন্দরভাবে সংসার পেতেছেন। হাঁস, মুরগি, গরু, ছাগল, ভেড়া, কবুতর পালনের মাধ্যমে প্রতিটি পরিবার একটি ছোট খামারে পরিণত হয়েছে।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক উজ্জ্বল কুমার ঘোষ বলেন, টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্পের দুটি পরিবারের লোকজন ছাড়া সবাইকে সরেজমিনে পাওয়া গেছে। আশ্রয়ণ প্রকল্পটির সকল পরিবারের লোকজন মিলেমিশে একটি সুন্দর পরিবেশে বসবাস করছেন। সার্বিক পরিস্থিতি খুবই সন্তোষজনক। স্থানীয় বাসিন্দারা গবাদিপশু পালনের জন্য ঋণ চেয়েছেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর