৬ আগস্ট, ২০২২ ০৫:৩৬

জ্বালানি তেলের দাম বৃদ্ধি, মাদারীপুরে তেল কেনার হিড়িক

মাদারীপুর প্রতিনিধি

জ্বালানি তেলের দাম বৃদ্ধি, মাদারীপুরে তেল কেনার হিড়িক

জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণায় মাদারীপুরের পেট্রোল পাম্পগুলোতে বেড়েছে তেল কেনার হিড়িক। শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে এ দাম কার্যকর শুরু হবে।

সরেজমিনে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে মাদারীপুর ইউসুপ ফিলিং স্টেশন, সার্বিক ফিলিং স্টেশন, আড়িয়াল খাঁ ফিলিং স্টেশন পেট্রোল পাম্পগুলো ছিল মোটরবাইকের দখলে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির কথা শুনে পেট্রল পাম্পগুলোতে ভিড় করতে শুরু করেন মোটরসাইকেল, প্রাইভেটকারসহ তেল চালিত ছোট যানবাহনের চালকেরা। 

এদিকে এতো মোটরসাইকেলের চাপ নিতে হিমসিম খেতে হচ্ছে তেল পাম্পের কর্মচারীরা। প্রথমে ২০০ টাকার করে পেট্রোল, অকটেন দিলেও পরবর্তীতে মোটরসাইকেলের চাপে ১০০ টাকার করে তেল দিতে হচ্ছে পেট্রোল পাম্পের মালিকদের। হঠাৎ করে এভাবে জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

তেল কিনতে আসা মো. হাবিব মুন্সি ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনো নোটিশ না দিয়েই হঠাৎ করে সরকার কেন তেলের দাম বাড়ালো আমাদের কাছে তা বলতে হবে। আমার এই মাইক্রোবাস স্টার্ট দিতেই ১ লিটার তেল লাগে, সেখানে মাত্র ১০০ টাকার করে তেল দিচ্ছে পেট্রোল পাম্পের মালিক। এখন যদি তেলের জন্য পেট্রোল পাম্প বন্ধ হয়ে যায় আমরা বাংলাদেশের সবাই গাড়ি বন্ধ করে দিবো।

তেল কিনতে আসা আতাউল শেখ বলেন, ৪৫ মিনিট অপেক্ষা করে মাত্র ১০০ টাকার তেল পাইছি। সরকার এভাবে যদি তেলের দাম বাড়ায় তাহলে এই মোটরসাইকেল ফেলে রেখে অন্য কাজ খুঁজতে হবে। আরেক মোটরসাইকেল চালক মানিক আহম্মেদ বলেন, আগে থেকে না জানিয়ে এভাবে তেলের দাম বাড়ানো হলো, যেটা আসলেই কাম্য নয়। সরকারের উচিৎ ছিলো আমাদের তারিখটা জানানো। 

মাদারীপুর ইউসুফ ফিলিং স্টেশনের মালিক মো. ইউসুফ জানান, আমাদের এই পাম্প গুলোতে মাত্র ২ দিনের তেল মজুদ রাখা হয়। আজ হঠাৎ করে তেলের দাম বাড়ার কথা শুনে সবাই তেল নিতে ভিড় করছে। এখন সব তেল শেষ হয় যাবে। আগামীকাল তেল না থাকলে পাম্প বন্ধ রাখতে হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর