৭ আগস্ট, ২০২২ ২১:০৫

বগুড়ায় বাস ভাড়া বৃদ্ধি নিয়ে অরাজকতা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বাস ভাড়া বৃদ্ধি নিয়ে অরাজকতা

বগুড়ায় জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির পর বাসভাড়া নিয়ে অরাজকতার সৃষ্টি হয়েছে। জেলা ও আন্তঃজেলায় চলাচলকারী বাসগুলো একেকজন একেক ভাড়া হাঁকছে। এনিয়ে যাত্রীদের সঙ্গে কথা কাটাকাটির ঘটনাও ঘটছে। ভাড়া বৃদ্ধি করেছে ইচ্ছেমতো।

জানা যায়, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির আগে বগুড়া থেকে ঢাকাগামী বুলেট এসি বাসে ছিল ৭০০ টাকা। এখন তা বেড়ে করা হয়েছে ৯০০ টাকা। সাধারণ এসি বাসে আগে ভাড়া ছিল ৫৫০ টাকা ,এখন ভাড়া করা হয়েছে ৭০০ টাকা। এসি হুন্দায় ছিল আগে ১০০০ টাকা, এখন বেড়ে ১৩০০ টাকা করা হয়েছে। ননএসি ছিল ৪৫০ টাকা, এখন ভাড়া বেড়ে দাঁড়িয়েছে ৫৫০ টাকা। এছাড়া ৫০ থেকে ৭০ টাকা করে ভাড়া বেড়েছে জেলার বিভিন্ন রুটে চলাচলকারী বাসের।

বগুড়ার হানিফ এন্টারপ্রাইজের ম্যানেজার সাব্বির হোসেন পিন্টু জানান, জ্বালানি তেলের দাম বেড়েছে বলেই ভাড়া বাড়ানো হয়েছে। তাছাড়া তেলের দাম বাড়তি হওয়ায় এখন যাত্রীও কমে গেছে। আগে যেখানে দু’চারটা সিট ফাঁকা থাকতো, এখন যাত্রী উঠছে অর্ধেক।

ঢাকাগামী যাত্রী আনোয়ার হোসেন জানান, ঢাকায় কদিন আগেও সাধারণ বাসে ৪৫০ টাকা এবং এসিতে ৭০০ টাকার মধ্যে চলাচল করা যেত। কিন্তু এখন সবকটা বাস কাউন্টার ১০০ থেকে ৪০০ টাকা ভাড়া বৃদ্ধি করেছে।

বগুড়ার বাস শ্রমিক ও মালিকদের সাথে কথা বলে জানা গেছে, শুধুমাত্র তেলের দামই বাড়েনি। গাড়ির অন্যান্য পার্টসের দামও বেড়েছে। যেকারণে সকল রুটের বাসের ভাড়া বেড়েছে। তবে ভাড়া নিয়ে কোথাও অরাজকতা সৃষ্টি হয়নি। কয়েকদিন গেলে ভাড়া সব ঠিকঠাক হয়ে যাবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর